Diclearation Shil No : 127/12
সিলেট, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮, ১০ জ্বিলক্বদ ১৪৪২

শিরোনাম :

বালাগঞ্জে কৃষকদের মধ্যে আউশের বীজ ও সার বিতরণ

 প্রকাশিত: ১৩, এপ্রিল - ২০২১ - ০৬:৫৫:২৪ PM

 
বালাগঞ্জ উপজেলা কৃষি অফিসের আয়োজনে প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষকের মধ্যে বিনামূল্যে আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ শুরু হয়েছে। মঙ্গলবার (১৩ এপ্রিল) বিকালে বালাগঞ্জ উপজেলা পরিষদ সামনে থেকে এই কার্যক্রমের সূচনা হয়।
 
জানা যায়, চলতি মৌসুমে উপজেলার মোট ৮০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে।বর্তমান পরিস্থিতিতে সামাজিক নিরাপদ দূরত্বের কথা মাথায় রেখে পর্যায়ক্রমে বিতরণ কার্যক্রম চলবে।
 
কৃষি অফিস সূত্রে জানা গেছে, আউশ ধান আবাদের লক্ষ্যে প্রত্যেক কৃষক এক বিঘা জমির জন্য পাঁচ কেজি উচ্চফলনশীল জাতের আউশ ধানের বীজ, ২০ কেজি ডিএপি সার এবং ১০ কেজি এমওপি সার দেওয়া হয়েছে।
 
উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো: সুমন মিয়া জানান, বিতরণ সার ও বীজ মাঠ পর্যায়ে যথাযথভাবে বাস্তবায়নের লক্ষ্যে উপসহকারী কৃষি কর্মকর্তারা কৃষকদের পাশে থেকে প্রযুক্তিগত সহযোগিতা প্রদান করবেন।
 
এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলার চেয়ারম্যান মো: মোস্তাকুর রহমান মফুর, উপজেলা নির্বাহী অফিসার দেবাংশু কুমার সিংহ, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো: সুমন মিয়া, উপজেলা পিআইও প্রী‌তি ভূষণ দাস প্রমুখ।

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সর্বশেষ

Top