Diclearation Shil No : 127/12
সিলেট, সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭, ৫ রবি-উস-সানি ১৪৪২

করোনা : বিশ্বব্যাপী সুস্থ ২ কোটি ৭৬ লাখ

 প্রকাশিত: ০৯, অক্টোবর - ২০২০ - ১১:২৯:১৮ AM

আন্তর্জাতিক ডেস্ক :: বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৭৬ লাখ ৬৩ হাজার ৫০০ জন। মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৬৭ লাখ ৪৪ হাজার ৩৪৯ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ৬৬ হাজার ৮১৯ জন।

শুক্রবারে (৯ অক্টোবর) এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭৮ লাখ ৩৩ হাজার ৭৬৩ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ১৭ হাজার ৭৩৮ জনের। সংক্রমিত রোগীদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০ লাখ ২৫ হাজারের বেশি রোগী।

এদিকে ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৬৯ লাখ ৩ হাজার ৮১২ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬ হাজার ৫২১ জনের। দেশটিতে সুস্থতার সংখ্যা ৫৯ লাখ ৩ হাজার ২০৭ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫০ লাখ ২৯ হাজার ৫৩৯ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৪৯ হাজার ৩৪ জনের। করোনা থেকে সুস্থ হয়ে ওঠেছেন ৪৪ লাখ ১৪ হাজার ৫০০ জনের বেশি।

১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৭৪ হাজার ৫৯২ করোনা রোগী শনাক্ত হয়েছে। করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৪৬০ জনের এবং করোনা থেকে সুস্থ হয়ে ওঠেছেন ২ লাখ ৮৮ হাজার ৩১৬ জন।

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সর্বশেষ

Top