Diclearation Shil No : 127/12
সিলেট, সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭, ৫ রবি-উস-সানি ১৪৪২

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের বিজয় দিবস উদযাপন

 প্রকাশিত: ১৮, ডিসেম্বর - ২০১৯ - ০৭:১৮:৪০ PM

কূল ডেস্ক: মহান বিজয় দিবস উপলক্ষে মাদ্রিদে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে দেশটিতে বিজয় উৎসবের আয়োজন করা হয়।

স্থানীয় সময় সোমবার (১৬ডিসেম্বর) রাতে বাংলাদেশিদের কেন্দ্রস্থল লাভাপিয়েসের বাংলাদেশ অ্যাসোসিয়েশনের হলরুমে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সংগঠনটির নেতৃবৃন্দ ছাড়াও কমিউনিটির বিভিন্ন শ্রেণীর মানুষ অংশগ্রহণ করেন।

সংগঠনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেকের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক কামরুজ্জামান সুন্দরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সাবেক সভাপতি মুক্তিযুদ্ধা আবুল কালাম আজাদ (বেঙ্গল), বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি এস আর আই এ এস রবিন, সমাজসেবী ও কমিউনিটি নেতা আব্দুস সাত্তার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সিনিয়র সহ সভাপতি আলামীন মিয়া, সাবেক সহ-সভাপতি জাকির হোসেন, গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি লুৎফুর রহমান, খুলনা বিভাগীয় কল্যাণ সমিতির সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম, কমিউনিটি নেতা আবুল হোসেন, ইসলাম উদ্দিন পংকি, এইচ এম সেলিম রেজা, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সিনিয়র যুগ্ম সম্পাদক মুরশেদ আলম তাহের, সহ সাধারন সম্পাদক কাজী আলমগীর, অর্থ সম্পাদক আবুল হাসেম মেম্বার, সদস্য আলামীন ছমির, আফসার হোসেন নীলু, রফিক খান, শামীম আহমদ, আব্দুল হামিদ সঞ্জু, আবু জাফর রাসেল, জগলু হোসেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সহ অর্থ সম্পাদক জালাল হোসাইন, সহ সাংস্কৃতিক সম্পাদক হানিফ মিয়াজী, সহ প্রচার সম্পাদক আমির হোসেনসহ বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের প্রচার সম্পাদক আবু বক্কার। অনুষ্ঠানে মহান স্বাধীনতা যুদ্ধে সকল শহীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

সভাপতির বক্তব্যে কাজী এনায়েতুল করিম তারেক একাত্তরের মহান মুক্তিযুদ্ধে যারা শহীদ হয়েছেন, তাদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, আজকের তরুণদের মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের মহান ইতিহাস জানা উচিত।যাদের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা, যারা দেশ মাতৃকার জন্য জীবন এবং নির্যাতনের স্বীকার হয়েছেন তাদের আত্মত্যাগের কথা।

পরিশেষে, মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা এবং দেশ ও দেশের মানুষের আগামী দিনের উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক।

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সর্বশেষ

Top