Diclearation Shil No : 127/12
সিলেট, মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

গ্যালারিতে দর্শক নেই, মাঠে বল দেখছে না আয়ারল্যান্ড!

 প্রকাশিত: ২৬, জুলাই - ২০২০ - ০৫:৫৫:১০ PM

গ্যালারিতে দর্শক না থাকায় মাঠে বল দেখছে না আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্ক:: করোনার সংক্রমণ রুখতে দর্শকশূন্য মাঠেই ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট ম্যাচের মধ্য দিয়ে মাঠে গড়িয়েছে ক্রিকেট।

এতে এখন পর্যন্ত দল দুটি কোনো সমস্যায় না পড়লেও বড় বিপাকে পড়েছে আয়ারল্যান্ড ক্রিকেট দল।

গ্যালারিতে দর্শক না থাকায় মাঠে বল দেখছেন না আইরিশ ক্রিকেটাররা।

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে সাউদাম্পটনে অনুশীলনে নেমেছে আয়ারল্যান্ড ক্রিকেট দল। আর দর্শকশূন্য গ্যালারির কারণে নাকি বলই দেখতে পারছেন না আইরিশ ক্রিকেটাররা।

বিষয়টি রীতিমতো অনলাইন সংবাদ সম্মেলনে তুলে ধরেছেন আয়ারল্যান্ড দলের কোচ গ্রাহাম ফোর্ড।

তিনি বলেছেন, গ্যালারিতে দর্শক না থাকায় বল নিয়ে সমস্যায় পড়েছেন ফিল্ডাররা। তারা ঠিকভাবে বল দেখতে পাচ্ছেন না।

এমন আজব কারণের ব্যাখ্যাও দিয়েছেন তিনি।

তিনি বলেন, সাউদাম্পটনের গ্যালারি নিয়ে খানিক দুর্ভাবনা আছে। গ্যালারির বেশিরভাগ চেয়ারই ক্রিম বা সাদা এবং এর মাঝেই ফাঁকা স্টেডিয়ামে সাদা বলে খেলতে হবে। সুতরাং সাদা বলে খেলতে গিয়ে পেছনের দৃশ্য একজন ফিল্ডারের জন্য সমস্যা সৃষ্টি করতে পারে। ক্রিম ও সাদা আসনের সামনে সাদা বল বিভ্রান্তি তৈরি করতে পারে মাঠের খেলোয়াড়দের। ফিল্ডারদের জন্য ব্যাকগ্রাউন্ড একটি চ্যালেঞ্জ হতে পারে।

একই রকম সমস্যার কথা জানিয়েছেন আইরিশ অধিনায়ক অ্যান্ডি ব্যালবার্নি। তবে বিষয়টিকে ভালো না খেলার অজুহাত হিসাবে দেখাতে চান না তিনি।

তিনি বলেন, এটি একটি নতুন পরিস্থিতি আমাদের জন্য। অনুশীলনে যথেষ্ট সময় পাচ্ছি। এর মধ্যে বিষয়টির সঙ্গে মানিয়ে নিতে চেষ্টা করছি আমরা। এটি নিশ্চিত করতে হবে, সবাই যেন স্বস্তিতে ফিল্ডিং করতে পারে এবং চোখ যাতে অভ্যস্ত হয়ে ওঠে।

প্রসঙ্গত চলমান ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষেই আয়ারল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবেন ইংলিশরা। আগামী ৩০ জুলাই শুরু হবে প্রথম ওয়ানডে। পরের দুটি ম্যাচ ১ ও ৪ আগস্ট। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে এজিয়াস বোলে এবং অবশ্যই ফাঁকা স্টেডিয়ামে।

তথ্যসূত্র: ক্রিকবাজ, নিউজ এইটিন

Top