Diclearation Shil No : 127/12
সিলেট, শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

‘বাংলাদেশে মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার কম’

 প্রকাশিত: ২৫, জুলাই - ২০২০ - ০৭:০০:৪৮ PM

Shahab

কূল ডেস্ক: পরিবেশ ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার মাতৃমৃত্যু ও শিশুমৃত্যু হ্রাসে সফলতার পরিচয় দিয়ে বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। সরকারের বিভিন্নধরনের কার্যকরী পদক্ষেপ গ্রহণের ফলে বিশ্বের অনেক দেশ অপেক্ষা বাংলাদেশে বর্তমানে মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার কম। নারী ও শিশুদের কল্যাণে সরকারের এধরনের সহায়তামূলক কর্মসূচি অব্যাহত থাকবে।’

পরিবেশ মন্ত্রী শনিবার (২৫ জুলাই) মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ২০১৯-২০ অর্থবছরে দরিদ্র মা’র জন্য মাতৃত্বকালীন ভাতা প্রদান কর্মসূচির আওতায় ১৪৭০ জন এবং কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় ৪৭৫ জন উপকারভোগীর মধ্যে ৯ হাজার ৬০০ টাকা করে ভাতা বিতরণ কর্মসূচি ঢাকাস্থ সরকারি বাসভবন হতে অনলাইনে উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুসরাত লায়লা নীরার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শামসুন্নাহার ।

এছাড়া সমাজসেবা অধিদপ্তর থেকে জটিল রোগ ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, জন্মগত হৃদরোগ, স্ট্রোকে প্যারালাইজড ও থ্যালাসেমিয়া আক্রান্ত ১০ জন রোগীর মাঝে পরিবেশ মন্ত্রীর পক্ষে সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম জনপ্রতি ৫০,০০০/- টাকা হারে ৫,০০০০০/- টাকার চেক তুলে দেন।

Top