Diclearation Shil No : 127/12
সিলেট, বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

বালাগঞ্জে বন্যা দুর্গত এলাকায় মেডিকেল ক্যাম্পের স্বাস্থ্য সেবা

 প্রকাশিত: ২১, জুলাই - ২০২০ - ০৮:৩৮:৪৫ PM

No description available.

নিজস্ব প্রতিবেদক :: বালাগঞ্জে বন্যা আক্রান্ত এলাকার মানুষকে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে সেবা প্রদান করা হয়েছে। বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: এসএম শাহরিয়ারের উদ্যোগে উপজেলার বোয়ালজুড় ইউনিয়নের মাকড়সী গ্রামে ২১জুলাই দিনব্যাপি বিনা মূল্যে স্বাস্থ্য সেবা প্রদান ও স্বাস্থ্য সহায়ক উপকরণ বিতরণ করা হয়। ফ্রি স্বাস্থ্য সেবা ও প্রয়োজনীয় ওষধ পেয়ে স্থানীয় লোকজন মেডিকেল টিমের চিকিৎসকদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

মেডিকেল টিমে ছিলেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এস এম শাহরিয়ার, মেডিকেল অফিসার ডাঃ আদনানুর রহমান চৌধুরী, ডাঃ জান্নাতুল ফেরদৌস, সিনিয়র স্টাফ নার্স পলি রানী পাল, স্বাস্থ্য পরিদর্শক মুকুল কুমার বৈদ্য, ধীরেন্দ্র কুমার, প্রধান অফিস সহকারী মো. নুরুল ইসলাম, সহকারী স্বাস্থ্য পরিদর্শক তুষার কান্তি দত্ত, স্বাস্থ্য সহকারী রনজিত দেবনাথ ও অমর প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এস এম শাহরিয়ার বলেন, শিশু, নারী-পুরুষ এবং বয়স্ক মানুষসহ প্রায় শতাধিক রোগীকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। যারা ডায়রিয়া, নিউমোনিয়া, জ্বর, শ্বাসকষ্ট ও চর্মরোগে আক্রান্ত। মাকড়শি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মেডিকেল ক্যাম্প করার কথা ছিল। স্কুলটি বন্যা আক্রান্ত হওয়ায় ওই স্কুলের শিক্ষিকা ফাতেমা বেগমের বাড়িতে মেডিকেল ক্যাম্পটির কার্যক্রম পরিচালনা করা হয়।

ডাঃ শাহরিয়ার বলেন, সিভিল সার্জন স্যারের সহযোগিতায় আমরা জরুরী মেডিকেল টিমের মাধ্যমে সেবা দিয়েছি। ধারাবাহিক ভাবে উপজেলার বিভিন্ন এলাকায় মেডিকেল ক্যাম্পের কার্যক্রম অব্যাহত থাকবে।

এ বিভাগের​ আরও খবর


Top