Diclearation Shil No : 127/12
সিলেট, মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

সিলেট বিভাগে আরো ১৩১ জনের করোনা শনাক্ত

 প্রকাশিত: ১০, জুলাই - ২০২০ - ১১:০০:৪৩ PM

কূল ডেস্ক: সিলেট বিভাগে একদিনে ১৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ওসমানীর ল্যাবে সিলেট জেলার ৩৪ জন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে সুনামগঞ্জের ১৭ জন, ঢাকার ল্যাবে মৌলভীবাজার জেলার ৫১ জন এবং হবিগঞ্জ জেলার ২৯ জন রয়েছেন।

শুক্রবার সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ৩৪ জনের করোনা শনাক্ত হয়। হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, বৃহস্পতিবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসক রয়েছেন। নতুন শনাক্তদের মধ্যে ব্যাংকারও রয়েছেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে শুক্রবার আরো ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এরা সকলে সিলেট ও সুনামগঞ্জ জেলার বাসিন্দা। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে আজ ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তদের মধ্যে ৪ জন সিলেট জেলার ও ১৩ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা। নতুন শনাক্তদের নিয়ে সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা এখন ৩ হাজার ১২ জন ও সুনামগঞ্জে ১ হাজার ১৬৫ জন।

ঢাকার ল্যাবে মৌলভীবাজারে শুক্রবার নতুন করে ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ বিষয়টি নিশ্চিত করে জানান, ঢাকা থেকে আমাদের কাছে এই রিপোর্ট পাঠানো হয়েছে।’ এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৫৯ জনে। ইতোমধ্যে ৩২৩ জন সুস্থ হয়েছেন এবং আক্রান্ত হয়ে মারা গেছেন সাতজন।

এদিকে হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল জানান, ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় হবিগঞ্জ জেলার ২৯ জন আক্রান্ত বলে জানানো হয়েছে।

এ বিভাগের​ আরও খবর


Top