Diclearation Shil No : 127/12
সিলেট, বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭, ৯ জ্বিলক্বদ ১৪৪১

বালাগঞ্জে করোনা: আক্রান্ত ৮, উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু

 প্রকাশিত: ১৪, জুন - ২০২০ - ০৯:০২:১৯ PM

এস আহমদ :: 
সিলেটের বালাগঞ্জ উপজেলায় করোনা উপসর্গ নিয়ে এপর্যন্ত দুই জনের মৃত্যু এবং ৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসলেও স্বাভাবিক ভাবেই চলছে এখানকার মানুষদের দৈনন্দিন চলাচল ও কাজকর্ম। মৃত ও আক্রান্তে স্বল্প সংখ্যক মানুষ স্বাস্থ্য বিধি মেনে চললেও অধিকাংশ মানুষ তা মানছেন না। এতে করে ক্রমান্বয়ে এ অঞ্চলে করোনার বিস্তার বৃদ্ধি পাচ্ছে। এমতাবস্থায় প্রশাসনিক নজরদারি বা তৎপরতা তেমন একটা চোখে পড়ছে না বলে সচেতনরা অভিযোগ করেছেন। 

১৪জুন করোনা উপসর্গ নিয়ে মারা যান বালাগঞ্জ ইউনিয়নের চাঁনপুর গ্রামের নিতাই দাসের ছেলে সাহিত্য সংগঠক ও সংবাদ কর্মী লিটন দাস লিকন। এর আগে উপজেলার বোয়ালজুড় ইউনিয়নের নুরপুর গ্রামে ষাটোর্ধ্ব এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে ৩১ মে রাত দশটার দিকে মারা যান। ৮জুন নুরপুর গ্রামের ওই মৃত ব্যক্তির স্ত্রীর করোনা পজেটিভ আসে।

২জুন প্রাথমিক শিক্ষা বিভাগের একজন কর্মকর্তা, ১১জুন বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন অফিস সহকারী, একজন পরিচ্ছন্নকর্মী এবং বালাগঞ্জ সরকারি কলেজের কম্পিউটার অপারেটরের করোনা পজেটিভ রিপোর্ট আসে। ১৩জুন উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের সুলতানপুর গ্রামে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ওই পরিচ্ছন্ন কর্মীর বাড়ি ও করোনা আক্রান্ত একই গ্রামের বাসিন্দা ওসমানীনগরের তাজপুর ন্যাশনাল ব্যাংকের অফিস সহকারীর বাড়িটিও লকডাউন করা হয়।

করোনা পজিটিভ রিপোর্ট আসায় ১২জুন উপজেলার পূর্ব গৌরীপুর ইউনিয়নের হাড়িয়ারগাঁও গ্রামের এক বৃদ্ধের (৬৫) বাড়ি লকডাউন করা হয়। উপজেলায় বোয়ালজুড় ইউনিয়নের খারমাপুর গ্রামে ভারত ফেরৎ এক ব্যক্তির (৪৫) নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ শনাক্ত হওয়ায় ১৩জুন তার বাড়িও লকডাউন করা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে উপজেলায় দুই যুবকের করোনা পজিটিভ হলেও পরবর্তী সময়ে (রিটেস্ট) রিপোর্ট নেগেটিভ আসে।

এদিকে বালাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সামস্ উদ্দিন সামস্ শারিরীক অসুস্থতা জনিত কারণে করোনা উপসর্গ সন্দেহে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সোশ্যাল মিডিয়ায় তার জন্য দোয়া কামনা করা হয়েছে।

 

Top