Diclearation Shil No : 127/12
সিলেট, শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

নাদেল-আজাদের করোনা : উদ্বেগ-উৎকন্ঠায় সিলেট আওয়ামী পরিবার

 প্রকাশিত: ২৬, মে - ২০২০ - ০২:০৪:৫৫ PM

এ এস রায়হান : একজন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আর অপরজন সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক। দুজনই সিলেট আওয়ামী লীগ পরিবারের অন্যতম সদস্য। তারা দু’জনেই আক্রান্ত হয়েছেন প্রাণঘাতি করোনায়।

বিভিন্ন মাধ্যমে পাওয়া খবর অনুযায়ী তাদের শারিরীক অবস্থা ভালো জানা গেলেও সিলেটের এ দুই আওয়ামী লীগ নেতার করোনায় আক্রান্ত হওয়া নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্য উদ্বেগ আর বিষন্নতা ভর করেছে।

আক্রান্তদের একজন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বিসিবির পরিচালক শফিউল আলম চেীধুরী নাদেল। অপরজন সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক ও সিসিকের ২০ নং ওয়ার্ডের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ।

দলের নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, আওয়ামী লীগ পরিবারের এই দুই নেতার করোনা পজেটিভ শনাক্ত হওয়ায় সিলেট আওয়ামী পরিবারে অনেকটা স্তব্ধতা বিরাজ করছে।

করোনা পরিস্থিতিতে শফিউল আলম চেীধুরী নাদেল চষে বেড়িয়েছেন সিলেটের আনাচে কানাচে বিভিন্ন স্থানে। কর্মহীন, শ্রমজীবি মধ্যবিত্ত, নিম্নমধ্যবিত্ত পরিবারের পাশে সাধ ও সামর্থের উপহার সামগ্রী নিয়ে সামিল হয়েছেন প্রতিদিনই। একইভাবে দলীয় নেতাকর্মীদের সহযোগীতা কার্যক্রমেও ছোটে গেছেন ক্লান্তিহীন। এই করোনাকালে প্রতিদিনই দলীয় নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষের ডাকে সাড়া দিয়েছেন নাদেল। ছুটে গেছেন উপজেলা থেকে উপজেলায়। এছাড়াও তিনি বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ ও সেবা সম্পূর্ণ ফ্রিতে দিতে সিলেটে চালু করেছেন অনলাইন ভিত্তিক ‘করোনা সাপোর্ট সেন্টার’। অপর দিকে আজাদুর রহমান আজাদও তার ওয়ার্ডে কাজ করেছেন।

নাদেল ও আজাদের আক্রান্তের খবরে নেতাকর্মীদের মধ্যে বিষাদের সুর বইছে জানিয়ে সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সহ দপ্তর বিষয়ক সম্পাদক জগলু চৌধুরী বলেন, ‘আমাদের দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক শফিউল আলম নাদেল ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক নেতা কাউন্সিলর আজাদুর রহমান আজাদ করোনায় আক্রান্তের খবরে দেশ বিদেশে দলের নেতাকর্মীদের মধ্যে একটা একটা বিষাদের সুর বইছে। তাদের জন্য দলের নেতাকর্মীদের বাড়তি আবেগ-ভালবাসা রয়েছে।’

এ ব্যাপারে কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি বদরউদ্দির আহমেদ কামরান বলেন, ‘দেশে করোনায় হাজার হাজার লোক আক্রান্ত হয়েছেন। কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চেীধুরী নাদেল ও কাউন্সিলর আজাদুর রহমান আজাদ করোনায় সংক্রমিত হয়েছেন। এটা দুঃখজনক। তাদের খবরাখবর দলের কেন্দ্রীয় নেতারা সবসময় নিচ্ছেন। এই দুই নেতাসহ সকল করোনা রোগীর সুস্থতা কামনা করি।’

আওয়ামী লীগের এই দুই নেতা করোনায় আক্রান্ত হবার পর থেকেই তারা নিজেদের বাসায় আইসোলেশনে রয়েছেন।

প্রসঙ্গত-গেল (২০ মে) বুধবার শফিউল আলম নাদেলের রক্তের নমুনা সংগ্রহ করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের স্বাস্থ্যকর্মীরা। পরদিন বৃহস্পতিবার ওই কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তার রিপোর্ট পজেটিভ আসে। আর আজাদুর রহমান আজাদ গত রবিবার (২৪ মে) ওসমানী মেডিকেল কলেজের ল্যাব থেকে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে। শরীরে জ্বর জ্বর অনুভব করায় গত শনিবার ওসমানীর ল্যাবে শরীরের প্রয়োজনীয় নমুনা প্রদান করেন আজাদ। রবিবার ল্যাবে নমুনা পরীক্ষায় তিনি করোনাক্রান্ত বলে সনাক্ত হন।

Top