Diclearation Shil No : 127/12
সিলেট, বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭, ৯ জ্বিলক্বদ ১৪৪১

সাংবাদিক ছনিকে প্রাণনাশের হুমকি, বালাগঞ্জের সাংবাদিক নেতৃবৃন্দের নিন্দা

 প্রকাশিত: ১০, মে - ২০২০ - ০২:৫৬:০১ AM

নিজস্ব প্রতিবেদক: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নে ‘ভুয়া টিপসই দিয়ে চাল আত্মসাৎ’ এবং ‘গজনাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক ১০ টাকা কেজি দরের চালের সরকারী কার্ড ছিঁড়ে ফেলা প্রসঙ্গে, সংবাদ প্রকাশের পর আমাদের সময়ের দৈনিক একাত্তরের কথা’র প্রতিনিধি সাংবাদিক ছনি চৌধুরীকে মোবাইল ফোনে কুপিয়ে হত্যার হুমকি দেয়া হয়েছে।

শনিবার (৯ মে) বিকেলে হুমকির প্রেক্ষিতে নবীগঞ্জ থানায় সাধারণ ডায়রি করেছেন ছনি চৌধুরী ।

এঘটনার তীব্র নিন্দা জানিয়ে এক যৌথ বিবৃতি দিয়েছেন বালাগঞ্জের সাংবাদিক নেতৃবৃন্দ।

এই ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন সাপ্তাহিক কুশিয়ারার কূল পত্রিকার প্রকাশক হুসাইন আহমদ, যুগান্তর, সিলেট মিরর ও এনটিভি ইউরোপের বালাগঞ্জ উপজেলা প্রতিনিধি শামীম আহমদ, মানবজমিনের বালাগঞ্জ উপজেলা প্রতিনিধি মো. আব্দুস শহিদ, ভোরের কাগজ ও জৈন্তা বার্তার বালাগঞ্জ উপজেলা প্রতিনিধি আ. হ ইমন শাহ্, আমাদের নতুন সময় ও সিলেটের দিনকালের বালাগঞ্জ উপজেলা প্রতিনিধি মো. কাজল মিয়া, আজকালের খবরের বালাগঞ্জ উপজেলা প্রতিনিধি মো. মোমিন মিয়া, আমার সংবাদ ও একাত্তরের কথা’র বালাগঞ্জ প্রতিনিধি এএস রায়হান প্রমুখ।

বিবৃতিতে তারা বলেন, বাংলাদেশে সাংবাদিক লাঞ্ছনা এবং তাদের হুমকি প্রদান নতুন কোন ঘটনা নয়। এরুপ কর্মকান্ড সাংবাদিকতা তথা গণমাধ্যমের স্বাধীনতার উপর নগ্ন আঘাত। এ ধরণের পরিস্থিতিতে প্রতিটা সাংবাদিক নিরপাত্তাহীনতায় ভুগছে। এ ধরণের হুমকির ঘটনায় সাংবাদিকতার মত একটি স্বাধীন ও মুক্ত পেশা বাধাগ্রস্থ হবে বলে আমরা মনে করি। সাংবাদিকের ওপর কোনো ধরনের হুমকি বরদাশত করা হবে না। আমরা ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

প্রসঙ্গত, সম্প্রতি একটি সংবাদ প্রকাশের জের ধরে গত ৮ মে শুক্রবার বেলা ১.২৭ ঘটিকার সময় ০১৫৩৭৫১৩০০২ নাম্বার থেকে ছনিকে কল দিয়ে অন্যপ্রান্ত থেকে জনৈক লোক ছনিকে হুমকি দেন। তাকে কুপিয়ে হত্যার হুমকি দিয়ে এক পর্যায়ে সন্ত্রাসীদের হাতে নির্মম হত্যাকান্ডের শিকার হওয়া সাংবাদিক জুনাইদ আহমেদের মতো ছনি চৌধুরীকেও হত্যার হুমকি দেয় ওই অজ্ঞাত লোক। ছনি ও তার পরিবার পরিজন জীবনের নিরাপত্তাহীনতায় রয়েছেন উল্লেখ করা হয়েছে সাধারণ ডায়রিতে। ছনি চৌধুরী তার স্কুল পড়ুয়া ভাই বোনসহ পরিবারের বড় ধরণের ক্ষতির সমূহ সম্ভাবনা রয়েছে বলেও জিডিতে উল্লেখ করা হয়েছে। সাধারণ ডায়রির বিষয়টি এবং ছনি চৌধুরীকে হুমকি দেয়ার বিষয়টি তদন্ত করতে পুলিশ সদস্যরা কাজ করছেন বলে জানিয়েছেন নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান।

Top