A PHP Error was encountered

Severity: Warning

Message: fopen(/var/lib/php/sessions/ci_sessiong1enncutc1n1k9re723mkn542fks17jf): failed to open stream: No space left on device

Filename: drivers/Session_files_driver.php

Line Number: 172

Backtrace:

File: /var/www/weeklykushiararkul.com/application/controllers/Home.php
Line: 12
Function: __construct

File: /var/www/weeklykushiararkul.com/index.php
Line: 317
Function: require_once

A PHP Error was encountered

Severity: Warning

Message: session_start(): Failed to read session data: user (path: /var/lib/php/sessions)

Filename: Session/Session.php

Line Number: 143

Backtrace:

File: /var/www/weeklykushiararkul.com/application/controllers/Home.php
Line: 12
Function: __construct

File: /var/www/weeklykushiararkul.com/index.php
Line: 317
Function: require_once

১১ ফেব্রুয়ারি শাবির শিক্ষক সমিতির নির্বাচন || Kushiararkul | কুশিয়ারার কূল

Diclearation Shil No : 127/12
সিলেট, বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭, ৪ সফর​ ১৪৪২

১১ ফেব্রুয়ারি শাবির শিক্ষক সমিতির নির্বাচন

 প্রকাশিত: ০৫, ফেব্রুয়ারি - ২০২০ - ০৫:৩৭:২২ PM

Image result for শাবি"কূল ডেস্ক ::
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি)শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি’র নির্বাচন আগামী ১১ ফেব্রুয়ারি (মঙ্গলবার) অনুষ্ঠিত হবে।

বুধবার (৫ ফেব্রুয়ারি) সকালে চূড়ান্ত প্রার্থী ও ভোটার তালিকা প্রকাশ করেন নির্বাচন কমিশনার কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং ও পলিমার সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম।

নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসেবে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আব্দুল হান্নান, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহসিন আজিজ খান ও অধ্যাপক ড. আহমদ সায়েম এবং পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. লুৎফুল এলাহী কাওসার দায়িত্ব পালন করছেন।

নির্বাচন কমিশনার সহযোগী অধ্যাপক মহিবুল আলম জানান, সব ধরনের প্রস্তুতি প্রায় শেষের দিকে। ১১ ফেব্রুয়ারি সকাল সাড়ে নয়টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্লাব’ এ ভোট গ্রহণ চলবে। এ বছর মোট ভোটার ৫৬৮ জন শিক্ষক।

এবারে নির্বাচনে শিক্ষকদের তিনটি প্যানেলে মোট ৩৩ জন প্রার্থী ১১টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এতে আওয়ামীলীগপন্থী শিক্ষকদের দুটি ও বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের একটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।

আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ থেকে সভাপতি পদে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আব্দুল গণি, সহ-সভাপতি পদে রসায়ন বিভাগের অধ্যাপক ড. আশ্রাফুল আলম, কোষাধ্যক্ষ পদে জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক মুয়্যিদ হাসান, সাধারণ সম্পাদক পদে লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক চৌধুরী আব্দুল্লাহ আল-হোসাইনী, যুগ্ম-সম্পাদক পদে সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সৌরভ রায় প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া একই প্যানেল থেকে ছয়টি সদস্য পদের বিপরীতে রসায়ন বিভাগের অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. আশরাফুল ফেরদৌস চৌধুরী, নৃ-বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জাফরিন আহমেদ লিজা, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান নাহিদ, ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক এ এস এম সায়েম ও গণিত বিভাগের প্রভাষক এস এম সাইদুর রহমান প্রার্থী হয়েছেন।

আওয়ামী-বামপন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ প্যানেল থেকে সভাপতি পদে গণিত বিভাগের অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সহ-সভাপতি পদে সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন, কোষাধ্যক্ষ পদে পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিন, সাধারণ সম্পাদক পদে সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জহির বিন আলম ও যুগ্ম-সম্পাদক পদে কেমিক্যাল ইঞ্জিনিয়ারি অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ শাহাদাত হোসেন প্রার্থী হয়েছেন।

এছাড়া ছয়টি সদস্য পদে এই প্যানেল থেকে ফরেস্ট্রি এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের অধ্যাপক ড. নারায়ণ সাহা, অর্থনীতি বিভাগের অধ্যাপক জহীর উদ্দিন আহমদ, লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মো. সামিউল ইসলাম, স্থাপত্য বিভাগের সহকারী অধ্যাপক শুভজিৎ চৌধুরী, বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের ড. শেখ মির্জা নুরুন্নবী, জিওগ্রাফি অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগের প্রভাষক সেতু আক্তার প্রার্থী হয়েছেন।

অন্যদিকে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’ থেকে সভাপতি পদে ইন্ডস্ট্রিয়াল অ্যান্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ইঞ্জিয়ার অধ্যাপক ড. মোহাম্মদ ইকবাল, সহ-সভাপতি পদে ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. নজরুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাহ মো. আতিকুল হক, সাধারণ সম্পাদক পদে সহযোগী অধ্যাপক মুহাম্মদ মোরাদ ও যুগ্ম-সম্পাদক পদে জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. আশরাফুল জাহান প্রার্থী হয়েছেন।

ছয়টি সদস্য পদে একই প্যানেল থেকে গণিত বিভাগের অধ্যাপক ড. সাজেদুল করিম, বাংলা বিভাগের অধ্যাপক ড. আব্দুর রহিম, গণিত বিভাগের অধ্যাপক ড. আশরাফ উদ্দীন, ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মোজাম্মেল হক, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. খালিদুর রহমান প্রার্থী হয়েছেন।

শিক্ষক সমিতির নির্বাচনকে কেন্দ্র করে এরই মাঝে প্রচার প্রচারণা শুরু করেছেন পদপ্রার্থীরা। -বাংলা ট্রিবিউন

Top