Diclearation Shil No : 127/12
সিলেট, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬, ২০ জুমাদিউস-সানি ১৪৪১

বিএনপি একটি নালিশনির্ভর দল: কাদের

 প্রকাশিত: ২৫, জানুয়ারি - ২০২০ - ০৭:২৬:২৬ PM

Image result for kader"

কূল ডেস্ক : ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য বিএনপি অজুহাত খুঁজছে বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আসলেই একটি নালিশনির্ভর দল। বাংলাদেশের রাজনীতির ইতিহাসে বিএনপির মতো এমন ব্যর্থ রাজনৈতিক দল আর আসেনি। দলটি আন্দোলনে যেমন ব্যর্থ হয়েছে, নির্বাচনেও তেমনিভাবে ব্যর্থ। ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে নিশ্চিত পরাজয় দেখে বিএনপি নেতারা এখন নির্বাচন থেকে সরে যাওয়ার অজুহাত খুঁজছেন।

শনিবার (২৫ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে রাজধানীর ব্র্যাক সেন্টারে ব্র্যাক ড্রাইভিং স্কুলে প্রশিক্ষণপ্রাপ্ত ১১জন নারী চালকের মধ্যে সনদপত্র বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির অভিযোগ হাওয়ার ওপরে। এর সঙ্গে বাস্তবতার কোনো মিল নেই। মনগড়া কথা বললে তো হবে না। তারা সবসময় অন্ধকারে ঢিল ছুড়ে। বিএনপির সব নেতাই নির্বাচনী প্রচারে কাজ করে চলেছেন। আমরা তো নির্বাচন কমিশনের আইনের কারণে প্রচারে নামতেই পারছি না।

বিএনপি নেতাদের প্রতি পাল্টা প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, কোথায় লেভেল প্লেয়িং ফিল্ড নেই? আমাদের দলের প্রার্থী বা নেতারা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন, এমন একটি উদাহরণ দেখান?

সিটি নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ হবে দাবি করে তিনি বলেন, আমাদের সময়ে সব নির্বাচনই অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষ ও প্রভাবমুক্ত হয়েছে। ঢাকার দুই সিটি নির্বাচনও গ্রহণযোগ্য ও নিরপেক্ষ হবে।

বিরোধী দলের ইভিএম বিরোধিতা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি অ্যানালগ বলেই ডিজিটাল পদ্ধতিতে আস্থা রাখতে পারছে না। আমরা চাই দেশকে এগিয়ে নিতে। আর বিএনপি চায় পেছনের দিকে নিতে। বিশ্বব্যাপী ভোটের জন্য স্বচ্ছ ও আধুনিক পদ্ধতি হিসেবে ইভিএম গ্রহণযোগ্যতা পাচ্ছে।

সর্বাধিক পঠিত

সর্বশেষ

Top