Diclearation Shil No : 127/12
সিলেট, সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৫ ফাল্গুন ১৪২৬, ২০ জুমাদিউস-সানি ১৪৪১

‘সরকার একটিও বিচার বহির্ভূত হত্যাকাণ্ড চায় না’

 প্রকাশিত: ১৮, জানুয়ারি - ২০২০ - ০৫:৫৫:৪৬ PM

কূল ডেস্ক : সরকার একটিও বিচার বহির্ভূত হত্যাকাণ্ড চায় না বলে মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, দেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড হাতেগোনা কয়েকটি হয়। কিন্তু আমেরিকার মতো উন্নত দেশের তুলনায় বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের সংখ্যা কম।

শনিবার (১৮ জানুয়ারি) সকালে সিলেটে জেলা প্রশাসন ও তথ্য কমিশন আয়োজিত তথ্য অধিকার আইন ২০০৯ ও অনলাইন ট্র্যাকিং সিস্টেম অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মোমেন বলেন, অনেক সংবাদ মাধ্যমেও অসত্য তথ্য প্রচার হচ্ছে। কিন্তু তথ্য অধিকার আইনের মাধ্যমে সঠিক তথ্যের নিশ্চয়তা দিয়েছে সরকার। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে এই আইনের যথাযথ প্রয়োগ প্রয়োজন।

কর্মশালায় আরও বক্তব্য রাখেন প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ, সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি, জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম প্রমুখ।

এদিকে সকাল সাড়ে ১১টায় সিলেট জেলা স্টেডিয়ামের বাস্কেটবল গ্রাউন্ডে জাতীয় পিঠা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

এসময় তিনি বলেন, সিলেটের সংস্কৃতি অত্যন্ত বৈচিত্রময়। এখানে বিভিন্ন নৃগোষ্ঠি থেকে শুরু করে সকল ধর্ম ও বর্ণের মানুষের যে সংমিশ্রন, সম্প্রীতি যা আমাদের এক অনন্য বৈশিষ্ট্য। এই পিঠা উৎসবেও আমরা সেই সম্প্রীতি তুলে ধরব। সিলেট সবসময়ই শান্তি, সম্প্রীতির নগরী। দল, মত, ধর্ম এবং বিভিন্ন সংকীর্ণতার উর্ধ্বে উঠে আমরা একসাথে কাজ করি। এই জিনিষটা আমরা সবসময় ধরে রাখতে চাই।

সর্বাধিক পঠিত

সর্বশেষ

Top