Diclearation Shil No : 127/12
সিলেট, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ রবি-উল-আউয়াল ১৪৪১

বালাগঞ্জ টিএন বালিকা উচ্চ বিদ্যালয়ে হরিলুট (প্রথম পর্ব)

 প্রকাশিত: ০৮, নভেম্বর - ২০১৯ - ০৩:৪৯:২৯ PM - Revised Edition: 30th April 2019

 

 
নিজস্ব প্রতিবেদক :: বালাগঞ্জ তয়রুন নেছা (টিএন) বালিকা উচ্চ বিদ্যালয় আর্থিক দুর্নীতিতে ভরপুর। বিদ্যালয় কর্তৃপক্ষ আর্থিক দুর্নীতির মাধ্যমে (প্রতিষ্ঠান তহবিলের) বড় অঙ্কের টাকা লুপাট করেছে বলে অভিযোগ ওঠেছে। এ সংক্রান্ত একাধিক তদন্ত প্রতিবেদন আর্থিক দুর্নীতি ও অনিয়মের বিষয়টি তুলে ধরা হয়েছে।
 
এসব প্রতিবেদনে অত্র প্রতিষ্ঠানটি নানা অনিয়মের কারণে সুনাম ক্ষুন্ন ও অব্যবস্থাপনায় শিক্ষার গুণগত মান ব্যাহত হচ্ছে। এছাড়া অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও ইচ্ছেমত বিদ্যালয় পরিচালনা করার বিষয়টিও তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। তদন্ত প্রতিবেদন এবং তথ্য উপাত্যের ভিত্তিতে আর্থিক দুর্নীতি ও অনিয়মের সাথে বিদ্যালয়ের প্রধান শিক্ষক, পরিচালনা কমিটির ব্যক্তিগণ সম্পৃক্ত থাকার প্রমাণ মিলেছে।
 
এ সংক্রান্ত তদন্ত প্রতিবেদনগুলো ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিকট প্রেরণ করা হয়েছে। বিদ্যালয় তহবিলের বড় অঙ্কেও টাকা আত্মসাতে প্রধান শিক্ষকের সাথে মধ্যসত্তভোগী হিসেবে কে বা কারা জড়িত রয়েছেন, কাদের প্রত্যক্ষ ইন্ধনে ও মদতে একটি শিক্ষা প্রতিষ্ঠানকে ধ্বংস করে দেয়া হচ্ছে- এ নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।
 
বালাগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম বলেন- ‘আর্থিক দুর্নীতি ও অনিয়মের সতত্যা মিলেছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে চিঠি দেয়া হয়েছে।
 
(ধারাবাহিক অনুসন্ধানী প্রতিবেদনের আজ প্রথম পর্ব প্রকাশিত হলো। ধারাবাহিক ভাবে বিভিন্ন পর্বে পুরো বিষয়টি জানতে চোখ রাখুন কুশিয়ারার কূল-এর প্রিণ্ট ও অনলাইন ভার্সনে)।
Top