Diclearation Shil No : 127/12
সিলেট, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬, ১৪ রবি-উল-আউয়াল ১৪৪১

বালাগঞ্জের আনোয়ারপুরে মৎস্য অধিদপ্তরের মাঠ দিবস পালন

 প্রকাশিত: ০৭, নভেম্বর - ২০১৯ - ০৬:৩৬:৩৩ PM - Revised Edition: 30th April 2019

 
 

নিজস্ব প্রতিবেদক :: মৎস্য সম্প্রসারণ অধিদপ্তরের সিলেট বিভাগীয় উপ-পরিচালক সুলতান আহমদ বলেছেন, পুষ্টি ও অর্থনৈতিক সমৃদ্ধির জন্য মৎস্য চাষ একটি লাভজনক খাত। বেকার ও অস্বচ্ছল যুব সমাজকে মৎস্য চাষের মাধ্যমে স্বাবলম্বি করে তোলার ব্যাপক সুযোগ রয়েছে। তিনি এ ব্যাপারে বিশেষ করে যুব সমাজকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন। তিনি  বুধবার (০৬ নভেম্বর) বিকালে বালাগঞ্জের আনোয়ারপুর গ্রামে মৎস্য অধিদপ্তরের মাঠ দিবস পালন উপলক্ষে এক সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে উপরোক্ত কথাগুলো বলেন।

মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্প (২য়)’র আওতায় বালাগঞ্জ উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের আনোয়ারপুর গ্রামে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন জামাল আহমদ চৌধুরী দারা মিয়া।

বালাগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অ.দা.) নির্মল চন্দ্র বণিকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন সিলেট জেলা মৎস্য অফিসার আবুল কালাম আজাদ, বালাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সামস উদ্দিন সামস, মৎস্য সম্প্রসারণ অধিদপ্তর সিলেট বিভাগের উপ প্রকল্প পরিচালক দ্বিজরাজ বর্মণ, গোলাপগঞ্জ মৎস্য খাদ্য ও বীজ উৎপাদন কেন্দ্রের খামার ব্যবস্থাপক রাসেল চৌধুরী, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু, মৎস্য অধিদপ্তরের ক্ষেত্র সহকারী মো. শামসুল ইসলাম, স্থানীয় লীফ মুহিবুর রহমান মাহদি, মৎস্য খামারী মো. আশিকুর রহমান, স্থানীয় মৎস্য চাষী রাহেদ আহমদ চৌধুরী প্রমুখ।

সভা শেষে প্রধান অতিথি মৎস্য সম্প্রসারণ অধিদপ্তরের সিলেট বিভাগীয় উপ-পরিচালক সুলতান আহমদসহ অতিথিরা সরকারি পৃষ্টপোষকতায় পরিচালিত মৎস্য চাষী রাহেদ আহমদ চৌধুরীর পাঙ্গাশ মাছের খামার পরিদর্শন করেন।

Top