Diclearation Shil No : 127/12
সিলেট, মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১২ রবি-উল-আউয়াল ১৪৪১

সিলেটের যাদেরকে শর্ত সাপেক্ষে ক্ষমা করেছে আ.লীগ

 প্রকাশিত: ২৮, অক্টোবর - ২০১৯ - ০২:২০:৫১ PM - Revised Edition: 30th April 2019

 

কূল ডেস্ক :: সদ্য অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী বিদ্রোহী প্রার্থীদের শর্ত সাপেক্ষে ক্ষমা দিয়েছে আওয়ামী লীগ। ভবিষ্যতে আর এমন ভুল না করার শর্তে ক্ষমা পেয়েছেন এসব বিদ্রোহী প্রার্থীরা। এর আগে উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ও তাদের মদদদাতাদের শোকজ করে আওয়ামী লীগ। পরে তাদের শোকজের জবাব পর্যালোচনা করে ক্ষমা প্রদর্শন করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

২১ অক্টোবর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত বিদ্রোহীদের ক্ষমা করার পৃথক চিঠি প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, সংগঠনের সিলেট জেলার কানাইঘাট উপজেলা সদস্য ও জেলার নেতা মস্তাক আহমদ পলাশ, গোয়াইনঘাট উপজেলার সদস্য মোহাম্মদ ফারুক আহমদ, কোম্পানীগঞ্জ উপজেলার সাধারণ সম্পাদক আফতাব আলী কালা মিয়া, সাংগঠনিক সম্পাদক ইয়াকুব আলী, সদস্য শামীম আহমদ, জৈন্তাপুরে উপজেলার সহ-সভাপতি কামাল আহমদ, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কাশেম পল্লব বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাদেরকে শোকজ করে কেন্দ্র।

পরে তারা সংগঠনবিরোধী কর্মকান্ডের কথা স্বীকার করে দলের সভাপতি শেখ হাসিনার কাছে ক্ষমা চান। একইসাথে ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র, নীতি ও আদর্শ পরিপন্থী কোন কার্যকলাপে সম্পৃক্ত না হওয়ার লিখিত অঙ্গিকার করেন ।

পরে তাদের লিখিত জবাব পর্যালোচনা করে এবং ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে বিদ্রোহীদের ক্ষমা প্রদর্শন করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

এ ব্যাপারে সিলেট জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক জগলু চৌধুরী বলেন, ‘নেত্রী দলের বিদ্রোহী প্রার্থীদের সবাইকে এবারের মতো ক্ষমা করে দিয়েছেন। দলের প্রতি ভবিষ্যতে দলের শৃঙ্খলার প্রতি শ্রদ্ধাশীল থেকে কাজ করার জন্যও নির্দেশ দিয়েছেন।’

কেন্দ্র থেকে প্রেরিত ক্ষমা প্রদর্শনের এসব চিঠি বিদ্রোহীরা হাতে পেয়েছেন বলে জানা গেছে।

সৌজন্যে :: সিলেটভিউ২৪ডটকম

সর্বাধিক পঠিত

সর্বশেষ

Top