Diclearation Shil No : 127/12
সিলেট, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবি-উল-আউয়াল ১৪৪১

পুষ্টি নিরাপত্তা ও দরিদ্রতা নিরসনে প্রাণিসম্পদের অবদান গুরুত্বপূর্ণ- শফিক চৌধুরী

 প্রকাশিত: ২৫, অক্টোবর - ২০১৯ - ০৬:৪২:৪৬ PM - Revised Edition: 30th April 2019

 

কূল ডেস্ক :: সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেন, বাংলাদেশ মানে বঙ্গবন্ধু। আর বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না।

তিনি বলেন, বঙ্গবন্ধু একটি স্বপ্ন দেখতেন। সে স্বপ্ন ছিল বাংলাদেশকে একটি সোনার বাংলা হিসেবে গড়ে তোলা। সে স্বপ্ন বাস্তবায়নের জন্য বঙ্গবন্ধুকন্যা নিজেই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

তিনি আরোও বলেন যে বর্তমানে শেখ হাসিনা বাংলাদেশে কোন জায়গায়-মাদক-জুয়া-সন্ত্রাসী ও অপরাধী কর্মকান্ডসহ দুর্নীতি কঠোর হাতে দমনে জিরো টলারেন্স তিনি। কৃষিনির্ভর বাংলাদেশে জাতীয় অর্থনীতির প্রবৃদ্ধি, পুষ্টি নিরাপত্তা এবং দরিদ্রতা নিরসনে প্রাণিসম্পদের অবদান খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের প্রাণিসম্পদ একটি সম্ভাবনাময়।

প্রাণিসম্পদ বাঁচলে দেশে বাঁচবে বলে তিনি শুক্রবার বিকাল ৩টায় সিলে জেলা পরিষদ‘র হলেরোমে উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকার্তাবৃন্দ সিলেট বিভাগে সিলেট‘র উদ্যোগে বঙ্গবন্ধু ডিপ্লোমা লাইভষ্টক এসোসিয়েশন বিভাগীয় সম্মেলন অনুষ্ঠানে প্রধন অতিথির বক্তব্য উপরুক্ত কথাগুলো বলেন।

বঙ্গবন্ধু ডিপ্লোমা লাইভষ্টক এসোসিয়েশন-সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মিহির কান্তি ভট্রাচার্য্য এর সভাপতিত্বে ও জেলা সভাপতি নিরঞ্জন চন্দ্র সূত্রধর‘র পরিচালনায়,
অনুষ্ঠান শুরুতে স্বাগত বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু ডিপ্লোমা লাইভষ্টক এসোসিয়েশন-সিলেট বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক খোরশেদ আলম।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু ডিপ্লোমা লাইভষ্টক এসোসিয়েশন-বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি গাউছ আলী খান, কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মো: মোশারফ হোসেন।

প্রধান বক্তা হসাবে উপস্থিত বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু ডিপ্লোমা লাইভষ্টক এসোসিয়েশন-বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক প্রসেনজিৎ দাশ, সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক নাসির উদ্দিন গাজী, চট্রগ্রাম বিভাগের সভাপতি প্রদীব সংকর দাস, সাধারণ সম্পাদক মো: শহীদুল আলম চৌধুরী, কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ সম্পাদক সন্তোষ কুমার দাশ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য অহিদুজ্জামান দুলাল। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন তেলাওয়ত করেন সিলেট জেলা কমিটির দপ্তর সম্পাদক সাদেকুল ইসলাম ও গীতা পাঠ করেন শ্রী সুনীল চন্দ্র দাশ প্রমুখ।

Top