Diclearation Shil No : 127/12
সিলেট, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৩ রবি-উল-আউয়াল ১৪৪১

বালাগঞ্জে আজান হলেই মাছ ও সবজি বাজার বন্ধ রেখে ব্যবসায়ীরা ছুটেন মসজিদে

 প্রকাশিত: ১১, অক্টোবর - ২০১৯ - ১০:১৮:৪৩ PM - Revised Edition: 30th April 2019

মো.কাজল মিয়া :: এখন মসজিদে আজান হবে, নামাজে যেতে হবে, তাই এখন আর কিছু বিক্রি করা যাবে না ভাই, চলেন আপনিও আমাদের সাথে নামাজে। শুক্রবার সন্ধ্যার পূর্ব মুহূর্তে বালাগঞ্জ বাজারের ব্যবসায়ী আব্দুল বাসিত এই কথা বলেন।

এ সময় মাছ বাজারের ব্যবসায়ীদেরকে প্রতিবেদক বললেন এভাবে সকলে দোকান খোলা রেখে যাচ্ছেন, চুরি হবে না তো?’ এমন প্রশ্নের জবাবে তারা সবাই বললেন, ‘না। আল্লাহ সর্বোত্তম পাহারাদার, আল্লাহ আমাদের দোকানে নজর রাখবেন। চারিদিকে চুরি-ডাকাতি, ছিনতা এর মধ্যে বালাগঞ্জ বাজারের দোকানীদের স্ব-উদ্যোগের প্রশংসিত সাধারণ ক্রেতাদের কাছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়া, মাগরিবের আগে বালাগঞ্জ বাজারে মাছ, সবজি, পান ব্যবসায়ীরা তাদের ব্যবসাপ্রতিষ্ঠান সবকিছু রেখে নামাজে চলে যাচ্ছেন।

এ সময় কুশিয়ারার কূলের প্রকাশক হুসাইন আহমদের সাথে কথা বললে তিনি বলেন বাজার করার শেষ পর্যায়ে মাগরিবের আযান হলো। এখন দেখলাম মাছ, সবজি এবং পান বাজার ব্যবসায়ীরা নামাজ পড়তে গেল। আর যারা নামাজে যায় নাই তারা বিক্রয় বন্ধ করে দিলেন। কোন ক্রেতা ক্রয় করতে চাইলে বলছে নামাজের পর, এখন বিক্রয় করা যাবেনা। তাদের এই কথাগুলি শুনে মগ্ধ হলাম। নামাজের প্রতি তাদের এই ভালবাসা আল্লাহপাক কবুর করুন।

বালাগঞ্জ বাজার বণিক সমিতির সভাপতি জুনেদ মিয়া ও সাধারণ সম্পাদক কওছর আহমদ এ্কই সুরে বলেন, মাছ, সবজি এবং পান বাজারের ব্যবসায়ীদেরকে ধন্যবাদ। তাদের সিদ্ধান্তটি সকলেই সঠিকভাবে পালন করছেন। এতে বাজারে শান্তিপূর্ণ পরিবেশ গড়ে উঠেছে। কারণ মহান আল্লাহ্ তাআলার স্পষ্ট ঘোষণা, “নিশ্চয়ই নামাজ মানুষকে সমস্ত অন্যায় ও অশ্লীল কাজ থেকে বিরত রাখে। তাদের এই উদ্যোগটা সবার কাছে প্রশংসিত।

এ বিভাগের​ আরও খবর


Top