Diclearation Shil No : 127/12
সিলেট, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১

বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ এলাকায় কুশিয়ারার তীর ভাঙ্গনরোধে প্রকল্প গ্রহনের উদ্যোগ

 প্রকাশিত: ২৩, সেপ্টেম্বর - ২০১৯ - ০১:২৮:৪০ PM

 

নিজস্ব প্রতিবেদক :: বালাগঞ্জ থেকে ফেঞ্চুগঞ্জ পর্যন্ত কুশিয়ারা নদীর উভয় পাড়ের ভাঙ্গন টেকাতে সিলেট-৩ আসনের সংসদ সদস্যের প্রস্তাবের আলোকে প্রকল্প গ্রহনের জন্য একটি পরিদর্শক দল কুশিয়ারা নদীর তীর পরিদর্শন করেছে।

গত ২২ সেপ্টেম্বর রবিবার নদীর তীর সংরক্ষন প্রকল্প কমিটির উচ্চ কারিগর কমিটির সদস্যরা ভাঙ্গন এলাকা পরিদর্শন করছেন। তারা বালাগঞ্জ ও পূর্বগৌরিপুরের একাধিক ভাংগনের স্থান পরিদর্শন করেন। সিলেট-৩ আসনের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী কর্তৃক কুশিয়ারা নদীর তীর ভাঙ্গনে জনসাধারণের দুর্ভোগের কথা সংসদে তুলে ধরার প্রেক্ষিতে পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে প্রকল্প গ্রহণের জন্য প্রক্রিয়া শুরু হয়েছে বলে বিশ্বস্ত জানা গেছে।
প্রতিনিধি দলে ছিলেন বাপাউবো ডিজাইন সার্কেল-১ এর তত্বাবধান প্রকৌশলী ও আহবায়ক কারিগর কমিটি আব্দুল বাছিত, বাপাউবো কুমিল্লা মুখ্য সম্প্রসারন কর্মকর্তা মোঃ ইনামুর রহমান, সাথে ছিলেন সিলেট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ও কারিগরি কমিটির সদস্য সচিব, শহীদুজ্জামান সরকার, সিলেট পাউবো উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুল লতিফ, সিলেট পাউবো উপ-বিভাগীয় প্রকৌশলী একেএম নিলয় পাশা, সিলেট পাউবো উপ-সহকারী প্রকৌশলী মোঃ গোলাম বারী।

এছাড়াও উপস্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মোস্তাকুর রহমান মফুর, বালাগঞ্জ পূর্বগৌরিপুর ইউপি চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস, বালাগঞ্জ সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এম এ মতিন, ফেঞ্চুগঞ্জ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাহফুজুর রহমান জাহাঙ্গীর, সিলেট-৩ আসনের এমপির ব্যক্তিগত সহকারী জুলহাস আহমদ, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নাসির উদ্দিন, ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগ নেতা জুনেদ আহমদ, উত্তর ফেঞ্চুগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ সাধারন সম্পাদক মুজিব আহমদ, বালাগঞ্জ প্রশাসনিক কর্মকর্তা সঞ্জয় চক্রবত্তী, ইছন মেম্বার, আকবর মেম্বার সহ অন্যান্যরা।
স্পটগুলো দেখার পরে উপজেলা পরিষদে উপজেলা চেয়ারম্যান হাজী মোস্তাকুর রহমান মফুরের সাথে বসে কাজের অগ্রগতি নিয়ে আলাপ করেন প্রতিনিধি দল।

উপজেলা চেয়ারম্যান বলেন আমি আশাবাদী আল্লাহ পাকের কৃপায় এবং এমপি মহোদয়ের চেষ্টায় বালাগঞ্জ বাসীর দীর্ঘদিনের আকাংক্ষা পুর্ন হবে।

সর্বাধিক পঠিত

সর্বশেষ

Top