Diclearation Shil No : 127/12
সিলেট, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১

বালাগঞ্জে ৩১টি মন্ডপে চলছে পূজা উদযাপনের প্রস্তুতি

 প্রকাশিত: ২২, সেপ্টেম্বর - ২০১৯ - ০১:১৪:০১ PM

 

নিজস্ব প্রতিবেদক :: সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। আর এ উৎসবকে জমিয়ে তুলতে সিলেটের বালাগঞ্জ উপজেলায় প্রতিমা তৈরি ও সাজসজ্জায় ব্যস্ত সময় পার করছেন আয়োজক ও কারিগররা।

উপজেলায় সার্বজনীন ও ব্যক্তিগত সব মিলিয়ে এ বছর ৩১টি পূজা মন্ডপে দূর্গা পূজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন উপজেলা পূজা পরিষদের সভাপতি রজত চন্দ্র দাস ভুলন ও সাধারন সম্পাদক নয়ন তালুকদার।

সরেজমিনে উপজেলার বিভিন্ন পূজা মন্ডপস্থল ঘুরে দেখা গেছে, মুর্তি তৈরীর কাজে ব্যস্ত সময় পার করছেন কারগিররা। উপজেলার কেন্দ্রীয় পূজা মন্ডপ সদর ইউনিয়নের মদন মোহন আশ্রমে প্রতিমা তৈরীর কাজ করছেন চুনারুঘাট থেকে আসা মৃৎশিল্পি বিমল পাল। তার সাথে আছেন শম্বু বৈদ্য। শম্বু বৈদ্ বলেন- ৭ টি মুর্তির কাজ করেছি, এটা হলো শেষ মুর্তি।

মাধবপুর থেকে আসা মৃৎ শিল্পী বিকাশ পাল জানান, গত বছরের তুলনায় এ বছর মুর্তি তৈরীর কাজ একটু বেশি দুই সপ্তাহর বেশি সময় ধরে এ মন্ডপগুলোতে প্রতিমা তৈরীর কাজ করতে হবে। প্রতিমা যাতে দৃষ্টি নন্দন হয় সেই লক্ষ্যে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বালাগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রজত চন্দ্র দাস ভুলন বলেন, আগামী ৪ অক্টোবর থেকে শারদীয়া দুর্গা পূজা শুরু হবে। ৮ অক্টোবর দশমী পূজা ও বির্সজনের মধ্যে দিয়ে এ উৎসবের সমাপ্তি হবে। তিনি জানান  জেলা ও মহানগর পুজা পরিষদের সভায় সরকারের কাছে দুর্গাপুজার ছুটি বৃদ্বির দাবি জানানো হয়েছে। সব মিলিয়ে পূজার প্রস্তুতি চলছে।

বালাগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পা্দক নয়ন তালুকদার জানান- উপজেলা পর্যায়ে বার্ষিক সভায় প্রতিবছরের ন্যায় এবারও উপজেলা পর্যায়ে মনিটরিং সেল, মন্ডপে পূজা কমিটি কতৃক স্বেচ্ছাসেবক বাহিনী রাখার সিদ্বান্ত নেওয়া হয়েছে। সিলেটের পুলিশ সুপার ইতিমধ্যে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে মতবিনিময় সভা করেছেন। সব মিলিয়ে প্রস্তুতি ভালই চলছে, তিনি সার্বজনীন ভাবে পূজা উদযাপনে সকলের সহযোগীতা কামনা করেছেন। 

বালাগঞ্জ থানার অফিসার ইন চার্জ গাজী আতাউর রহমান জানান, আগামী ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার বিকাল ৩ টার সময় শারদীয় দূর্গোৎসব সুষ্টভাবে উদযাপনের লক্ষে উপজেলা পূজা পরিষদ, পূজামন্ডপের সভাপতি সম্পাদক ও স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে একটি মতবিনিময় সভার আহবান করেছি।

সর্বাধিক পঠিত

সর্বশেষ

Top