Diclearation Shil No : 127/12
সিলেট, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬, ২২ জুমাদিউস-সানি ১৪৪১

বালাগঞ্জের হাফিজ মর্তুজার লিভার ক্যান্সার: সাহায্যের আবেদন

 প্রকাশিত: ০৫, সেপ্টেম্বর - ২০১৯ - ০২:৫৩:২৬ PM

 

জাগির হোসেন ও মীম যুবায়ের :: অনাহারে, অর্ধাহারে, রোগে-শোকে শয্যাশায়ী হয়ে পড়েছেন বালাগঞ্জের হাফিজ মর্তুজা আহমদ। তিনি দীর্ঘ দুই বছর যাবত হৃদরোগ, শ্বাসকষ্ট সহ ৫টি রোগে ভুগছেন।

গত ২৪ আগস্ট থেকে ০৪ আগস্ট পর্যন্ত সিলেট রাগিব-রাবেয়া মেডিকেল এ ভর্তিরত অবস্থা পরীক্ষা-নিরীক্ষায় ধরা পড়ে তার লিভার ক্যন্সার। চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য অন্যত্র মেডিকেলে যাওয়ার পরামর্শ দিয়েছেন। কিন্তু তাঁর আর্থিক অবস্থা ভাল না থাকায় উন্নত চিকিৎসা নিতে অপারক হয়ে মূমুর্ষ অবস্থায় বাড়িতে বিছনায় মরার দিন গুনছেন। তবে, তাঁর অসুখ ধরা পড়ার পূর্ব পর্যন্ত দরাজ কণ্ঠে পবিত্র কোরআন শরীফ তেলাওয়াত, ছাত্রদের মসক্ পরিবেশনায় আত্মতৃপ্ত ছিলেন হাফিজ মর্তুজা আহমেদ।

হাফিজ মর্তুজার জন্মস্থান গৌরীপুর গ্রামে, বর্তমানে তিনি বালাগঞ্জ উপজেলা সদরের গোফকানু গ্রামের বসবাস করছেন। একমাত্র স্ত্রী আর একটা মেয়ে নিয়ে তাঁর সংসার। হাফিজ মর্তুজা আহমেদ সংসারের ভরণপোষণ আর নিজের চিকিৎসার ব্যাপারে কোন অবলম্বন খুঁজে পাচ্ছেন না। বিগত কয়েকমাস যাবত তিনি নানাবিধ মরনব্যাধি অসুস্থতায় ঘরে পড়ে রয়েছেন। সুস্থ্য থাকা কালীন ইসলামি গণ শিক্ষা কেন্দ্রে ছাত্রদের পড়াতেন। ডাক্তাররা জানিয়েছেন, সুস্থ্যতার সহিত থাকতে হলে অনেক টাকার প্রয়োজন। উন্নত চিকিৎসা হলে তিনি স্বাভাবিক ভাবে চলতে পারবেন। পাড়া-প্রতিবেশীরা সাধ্যানুযায়ী সহযোগিতা করছেন। কিন্তু সংসারের ভরণপোষণ এবং চিকিৎসা কোনটাই ঠিকমত চালিয়ে নিতে পারছেন না।

অসুস্থ্য থাকতে-থাকতে চর্চার অভাবে এক সময় হয়তো তিনি পবিত্র কোরআন মুখস্থ পড়া ভুলে যেতে পারেন। তাই; আসুন, আমরা যার যা সাধ্য আছে, তাই নিয়ে বুকে পবিত্র কোরআন ধারনকারী এই হাফিজের পাশে ধারাই। সুস্থ্যতার সহিত পবিত্র কোরআন মুখস্থ রেখে পরপারে যাওয়ার সহযোগীতা করি। আল্লাহ আমাদের সবাইকে তৌফিক দান করুন, আমিন।  

সহযোগিতার জন্য যোগাযোগ করুন ::

কার্যালয় : সাপ্তাহিক কুশিয়ারার কূল, মদন মোহন বানিজ্যিক কমপ্লেক্স, বালাগঞ্জ, সিলেট, মোবা: ০১৭১২৩১৯০৭৮।

Top