Diclearation Shil No : 127/12
সিলেট, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১২ রবি-উস-সানি ১৪৪১

দ্বিতীয় দফা মিন্নির জামিন আবেদন নামঞ্জুর

 প্রকাশিত: ৩০, জুলাই - ২০১৯ - ০৭:৫৭:৪১ PM - Revised Edition: 30th April 2019

কূল ডেস্ক :: বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেপ্তার আয়েশা সিদ্দিকা মিন্নির দ্বিতীয় দফা জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।মঙ্গলবার বিকেলে বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান জামিন আবেদন খারিজ করে দেন।

গত ২৩ জুলাই বরগুনার দায়রা ও জেলা জজ আদালতে মিন্নির পক্ষে আইনজীবী মাহবুবুল বারি আসলাম জামিন আবেদন করেন। আবেদন গ্রহণ করে মঙ্গলবার শুনানির তারিখ নির্ধারণ করেণ আদালত। মঙ্গলবার দুপুর ১২টার দিকে আদালতে জামিন শুনানি শুরু হয়।শুনানিতে মিন্নির পক্ষে স্থানীয় আইনজীবী, আইন সালিশ কেন্দ্র (আসক), ব্লাস্ট ও ঢাকা থেকে আসা ২০ জন আইনজীবী অংশ নেন।

দুপুর ১টার দিকে মামলার তদন্ত কর্মকর্তা মিন্নিকে গ্রেপ্তারের পক্ষে তথ্য-প্রমাণ উপস্থাপন করেন। এ সময় মামলার তদন্ত কর্মকর্তা আদালতের কাছে রিফাত হত্যার সিসিটিভি ফুটেজ ও ঘটনার আগে-পরে আসামিদের সঙ্গে মিন্নির মুঠোফোনে যোগাযোগের কল ডিটেইলস উপাস্থাপন করেন। এছাড়া, আদালতে দেয়া মিন্নির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি তুলে ধরা হয়। আদালত তথ্য-প্রমাণ দেখার পর মিন্নির পক্ষের আইনজীবীদের বক্তব্য উপস্থাপনের জন্য বলেন। মিন্নির পক্ষের আইনজীবীদের মধ্যে মোহাম্মদ ফারুক আহমেদ ও অন্যরা বক্তব্য তুলে ধরেন। এরপর এক ঘণ্টা ধরে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীরা জামিনের পক্ষে-বিপক্ষে যুক্তি তুলে ধরেন। বিকেল ৩টা ১০ মিনিটে আদালত মিন্নির জামিন আবেদন খারিজ করেন।

পরে আদালত চত্বরে মিন্নির আইনজীবীরা সাংবাদিকদের জানান, তারা শিগগিরই উচ্চ আদালতে মিন্নির জামিনের জন্য আবেদন করবেন।

এর আগে গত ২১ জুলাই বরগুনার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজীর আদালতে মিন্নির জামিনের আবেদন করা হয়। আদালত জামিন নামঞ্জুর করেন।

Top