Diclearation Shil No : 127/12
সিলেট, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬, ১১ জ্বিলক্বদ ১৪৪০

বালাগঞ্জে মৎস্য সপ্তাহ উপলক্ষে ব্যাপক কর্মসূচি

 প্রকাশিত: ১২, জুলাই - ২০১৯ - ০৬:৪৭:৪৭ PM - Revised Edition: 30th April 2019

মৎস্য সপ্তাহ লোগো এর ছবির ফলাফল

 

তারেক আহমদ :: জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ কে সামনে রেখে ব্যাপক কর্মসূচি গ্রহন করেছে বালাগঞ্জ উপজেলা মৎস্য দপ্তর। মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ প্রতিপাদ্যকে সামনে রেখে এবারের জাতীয় মৎস্য সপ্তাহ ১৭ জুলাই শুরু হয়ে মূল্যায়ন, পুরষ্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে ২৩ জুলাই শেষ হবে।

জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ এর কর্মসূচি গুলোর মধ্যে রয়েছে- ১৭ জুলাই বালাগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা এবং সমস্ত উপজেলায় মাইকিং এর মাধ্যমে ব্যাপক প্রচারণা।


১৮ জুলাই বালাগঞ্জ উপজেলা পরিষদ চত্বর থেকে বালাগঞ্জ বাসষ্ট্যান্ড পর্যন্ত ব্যানার ফেষ্টুন সহযোগে সড়ক র‌্যালী পরিচালনা, উপজেলা পরিষদ মিলনায়তনে উদ্বোধনী অনুষ্টান, মৎস্য চাষ সম্প্রসারণ ও সংরক্ষন এবং আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষে মাছচাষী, মৎস্যজীবী, মৎস্যজীবী জেলে, বিক্রেতা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, এনজিও এবং সম্প্রসারণ কর্মীদের অংশগ্রহনে আলোচনা অনুষ্টান এবং উপজেলা পরিষদ পুকুরে জনপ্রতিনিধি ও অতিথি বৃন্দের উপস্থিতিতে মাছের পোনা অবমুক্ত করণ।
১৯ জুলাই বালাগঞ্জ বাজারে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা সভা ও প্রামান্য চিত্র প্রদর্শন।
২০ জুলাই উপজেলার বিভিন্ন এলাকা ও হাট-বাজার সমূহে ফরমালিন বিরোধী অভিযান ও হাট-বাজার পরিদর্শন এবং মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা।
২১ জুলাই বালাগঞ্জ ডিএন/তয়রুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়/বালাগঞ্জ ডিগ্রী কলেজে মৎস্য চাষ বিষয়ক আলোচনা/বিতর্ক প্রতিযোগীতা ও প্রামান্য চিত্র প্রদর্শন।
২২ জুলাই বালাগঞ্জ/কালিগঞ্জ/ইলাশপুর/বোয়ালজুড়/ওসমানীগঞ্জ/মোরার বাজারে মৎস্য চাষ বিষয়ক সভা ও ভিডিও চিত্র/প্রামান্য চিত্র প্রদর্শন।
২৩ জুলাই উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯ মূল্যায়ন, পুরষ্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান।

প্রত্যেকটি কর্মসূচি বাস্তবায়ন করবে বালাগঞ্জ উপজেলা প্রশাসন ও বালাগঞ্জ উপজেলা মৎস্য দপ্তর।
কর্মসূচি গুলোর সত্যতা নিশ্চিত করেছেন বালাগঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নির্মল চন্দ্র বণিক।

 

সর্বাধিক পঠিত

সর্বশেষ

Top