Diclearation Shil No : 127/12
সিলেট, বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০

ওসমানীনগরে ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে সংখ্যালঘু পরিবারে হামলা!

 প্রকাশিত: ০৭, জুন - ২০১৯ - ০৪:০৩:০৯ PM - Revised Edition: 30th April 2019

 
 

রনিক পাল (ওসমানীনগর থেকে) :: সিলেটের ওসমানীনগরে ভুয়া ফেসবুক আইডির স্ট্যাটাসকে কেন্দ্র করে সংখ্যালঘু পরিবারের ঘরে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। ঈদের নামাজের পর এ হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে বলে অভিযোগে জানা গেছে। হামলাকারীরা সংখ্যালঘু পরিবারের বাড়িতে হামলা চালিয়ে বসতঘর ভাংচুর, ইট-পাটকেল ছুড়ে মূল্যবান আসবাবপত্র ভাংচুর করে।

ঈদের দিন (৫ জুন) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার বুরুঙ্গা ইউনিয়নের বুরুঙ্গা গ্রামে দ্বিপংকর দেব (শিবু মেম্বার)’র বাড়িতে এ হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে ওসমানীনগর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। তবে এ ব্যাপারে এখন পর্যন্ত থানায় কোন লিখিত অভিযোগ দায়ের করা হয়নি বলে থানা পুলিশ সূত্রে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কিছুদিন পূর্বে বুরুঙ্গা ইউনিয়নের নিজ বুরুঙ্গা গ্রামে এক মহিলা মারা যান। সনাতন (হিন্দু) বিধানমতে লাশ সৎকারের ব্যবস্থা করা হয়। এতে এলাকা কিছু মুসলিম ধর্মালম্বী ঐ মহিলার লাশ ইফতারের পর দাহ করার জন্য বলেন। ওই মহিলার পরিবারের লোকজন মহিলার লাশ অন্যত্র নিয়ে সৎকার করেন। এ নিয়ে শিবু মেম্বারের কাকাতো ভাই দিবাকর দেব ফেসবুকে একটি স্ট্যাটাস দেন।

শিবু মেম্বার বলেন, স্থায়ীয় এক ব্যক্তি এ নিয়ে শিবু মেম্বারের কাছে বললে তিনি তার ভাইকে বলে স্ট্যাটাসটি মুছে ফেলেন। এর কিছুদিন পর শিবু মেম্বারের ভাইয়ের নামে তার ছবি যুক্ত করে কে বা কারা একটি ফেসবুক একাউন্ট খুলে এবং নানা ধরণের লেখা পোস্ট করতে থাকে। বিষয়টি শিবু মেম্বার ও তার ভাই জানতে পেরে গত ৩১ মে ওসমানীনগর থানায় একটি সাধারণ ডায়রি করেন। (নং-২০৪২)। ওসমানীনগর থানা পুলিশ বিষয়টি তদন্ত শুরু করেন।

গত শুক্রবার (৩১ মে) রাতে স্থানীয় বুরুঙ্গা বাজারে এ নিয়ে স্থানীয় মুসল্লীরা এক মিছিল করেন। বিষয়টি জানতে পেরে ওসমানীনগর থানা পুলিশ সেখানে গিয়ে পরিস্থতি শান্ত করেন। এ ঘটনার পর গতকাল ঈদের দিন (৫ জুন) খায়েরপুর থেকে সেবুল মিয়া ও সেলিম মিয়ার নেতৃত্বে এক দল মুসল্লী মিছিল নিয়ে শিবু মেম্বার ও তার ভাইয়ের বাড়িতে হামলা চালায়। খবর পেয়ে ওসমানীনগর থানা পুলিশ সেখানে গিয়েও পরিস্থিতি শান্ত করেন।

সাধারণ ডায়রি সুত্রে জানা গেছে, শিবু মেম্বারের ভাই Dibakor as Deb নামে ফেসবুক আইডি ব্যবহার করছেন। কিন্তু কে বা কারা Debakor Deb নামে ভুয়া আইডি খুলে নানা ধরনের লেখা প্রকাশ করছে।

ওসমানীনগর থানার এস আই মমিনুল ইসলাম পিপিএম বলেন, ওসমানীনগর থানা পুলিশ ও ওসমানীনগর সার্কেল অফিসার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যা পারে অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে।

সর্বাধিক পঠিত

সর্বশেষ

Top