Diclearation Shil No : 127/12
সিলেট, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৬ মহররম ১৪৪১

স্টোকসের বিশ্বসেরা ক্যাচ দেখুন!

 প্রকাশিত: ৩১, মে - ২০১৯ - ০৭:৪৪:৩৩ PM - Revised Edition: 30th April 2019

 

কূল ডেস্ক :: প্রথম ম্যাচেই জমজমাট ক্রিকেট বিশ্বকাপ। ১০৪ রানে দক্ষিণ আফ্রিকা হেরে গেলেও দর্শকরা এই ম্যাচটি মনে রাখবে ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসের অবিশ্বাস্য ক্যাচের জন্য।

অনেক বিশেষজ্ঞই মনে করছেন, ক্রিকেট বিশ্বকাপে সেরা ক্যাচের তালিকায় অনায়াসেই জায়গা করে নেবে বেন স্টোকসের অবিশ্বাস্য ক্যাচটি।

ইংল্যান্ডের প্রথম ইনিংসে করা ৩১১ রান তাড়া করতে নেমে ম্যাচের ৩৪.১ ওভারে আদিল রশিদের বলে দক্ষিণ আফ্রিকার আন্দাইল ফেহলুকওয়েও সজোরে একটি স্লগ সুইপ মারেন মিড উইকেটের দিকে। ব্যাটে বল ঠিক মতো না লাগলেও এক সময় মনে হয়েছিল বল বাউন্ডারি পার করে যাবে। ঠিক সেই সময় বল আর বাউন্ডারির মাঝে চলে আসে বেন স্টোকসের ডান হাত।

মিড উইকেটে লাফিয়ে পেছনের দিকে ভল্ট মেরে ২.২ মিটার (প্রায় ৭ ফুট তিন ইঞ্চি) উপর থেকে ডান হাতে ছোঁ মেরে বলটি নিজের তালুবন্দি করে নেন বেন স্টোকস। খেলার শেষে স্টোকসের সেই দুরন্ত ক্যাচ নিয়ে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে প্রশংসার ঝড়।

তবে এ দিন শুধু ফিল্ডিং নয় ব্যাট আর বল হাতেও অলরাউন্ড পারফর্ম করেন তিনি। স্টোকস ব্যাট হাতে করেন ৭৯ বলে ৮৯ রান। যা এদিন ইংল্যান্ডের হয়ে সর্বাধিক ব্যক্তিগত রান। আবার বল হাতে তুলে নেন ২টি উইকেট। এছাড়াও ফিল্ডিং করতে নেমে মোট ২টি ক্যাচ ছাড়াও করেন ১টি রান আউট। ম্যাচের সেরাও হন তিনি।

ভিডিও দেখতে ক্লিক করুন এখানে: স্টোকসের এই ক্যাচ কি বিশ্বসেরা!

 
 

সর্বাধিক পঠিত

সর্বশেষ

Top