Diclearation Shil No : 127/12
সিলেট, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৬ মহররম ১৪৪১

বালাগঞ্জের রাহী’র নেওয়া পাঁচ উইকেটের ম্যাচে বাংলাদেশের সহজ জয়!

 প্রকাশিত: ১৫, মে - ২০১৯ - ১১:৪৪:২৪ PM - Revised Edition: 30th April 2019

 
 

কুল ডেস্ক :: ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ষষ্ঠ ম্যাচে সিলেটের বালাগঞ্জের রাহী’র নেওয়া পাঁচ উইকেটের ম্যাচে বাংলাদেশের সহজ জয়। তারা আয়ারল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে। আগামী ১৭ মে ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ।

বুধবার (১৫ মে) ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠে ম্যাচ শুরু হয় বিকেল পৌনে চারটায়। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আয়ারল্যান্ড অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। ৫০ ওভারে ৮ উইকেটে ২৯২ রানে আয়ারল্যান্ডকে থামান মাশরাফিরা।

এরপর ব্যাট করতে নামেন টাইগাররা। ৪২ ওভার ৪ বল খেলে মাত্র ৪ উইকেট হারিয়ে জয় ছিনিয়ে নেয় বাংলাদেশ ক্রিকেট দল।

বাংলাদশে দলের উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নামেন তামিম ইকবাল এবং লিটন দাস। তবে তাদের এই জুটি ১১৭ রান এর বেশি এগোয়নি। এই রানে তামিমকে সরাসরি বোল্ড করেন আয়ারল্যান্ডের বয়োড রানকিন। ৫৩ বল খেলে ৯ চারে ৫৭ রান করে যান তামিম। অপরদিকে ৬৭ বলে ৭৬ রান করে বোল্ড আউট হন লিটন দাস। ৩৩ বল খেলে ৩৫ রান করেন মুশফিকুর রহিম। এরপর বয়েড রানকিন এর বলে ক্যাচ আউট হন। ২৯ বলে দলে ঝুলিতে ৩৫ রান যোগ করেন মাহমুদউল্লাহ। তিনি অপরাজিত ছিলেন এবং সাব্বির রহমানও ৮ বলে ৭ রান করে অপরাজিত ছিলেন।

এর আগে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে স্বাগতিকরা ৫৯ রানে হারায় ২ উইকেট। রুবেল হোসেন এবং আবু জায়েদ তুলে নেন ম্যাককুলাম এবং বালবার্নিকে। তারা যথাক্রমে ৫ এবং ২০ রান করে ফিরে যান। সেখান থেকে পল র্স্টারলিং এবং উইলিয়াম পোর্টারফিল্ড ১৭৪ রানের জুটি গড়েন। র্স্টারংলিং খেলেন ক্যারিয়ার সেরা ১৩০ রানের ইনিংস। দারুণ এই ইনিংস খেলার পথে ৪টি চার এবং ৪টি ছক্কা হাকান তিনি।

তবে পোর্টারফিল্ড হতাশ হন ৯৪ রানে আউট হয়ে। তিনি ৭টি চার এবং ২টি ছক্কা মারেন। পরের ব্যাটসম্যানদের ছোট ছোট রানে ৮ উইকেট হারিয়ে বড় সংগ্রহ তোলে আইরিশরা। বাংলাদেশের হয়ে ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে দারুণ বোলিং করেন আবু জায়েদ। তিনি ৯ ওভারে ৫৮ রান দিয়ে নেন ৫ উইকেট। এছাড়া রুবেল হোসেন ১টি এবং সাইফউদ্দিন ২টি উইকেট নেন।

সর্বাধিক পঠিত

সর্বশেষ

Top