Diclearation Shil No : 127/12
সিলেট, শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬, ১৯ জ্বিলহজ্জ ১৪৪০

বিমান দুর্ঘটনায় আহতদের আনতে ইয়াংগুন যাচ্ছে বিশেষ ফ্লাইট

 প্রকাশিত: ০৮, মে - ২০১৯ - ১০:২৯:০৪ PM - Revised Edition: 30th April 2019

 
 
 

কূল ডেস্ক :: মিয়ানমারের ইয়াংগুন বিমানবন্দরে দুর্ঘটনার কবলে পড়া বিমানের আহত যাত্রীদের দেশে ফেরত আনতে যাচ্ছে একটি বিশেষ ফ্লাইট।

বুধবার (০৮ মে) রাত ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চিফ অফ ফ্লাইট সেফটি ক্যাপ্টেন সোয়েব চৌধুরীর নেতৃত্বে একটি দল বিশেষ ফ্লাইটে মিয়ানমার যাবে। ফ্লাইটটি পরিচালনার দায়িত্বে থাকছেন ক্যাপ্টেন আনিস।

এর আগে ড্যাশ ৮-কিউ৪০০ মডেলের বিমানটি মিয়ানমারের ইয়াংগুন বিমানবন্দরে সন্ধ্যা ৬টা ২২মিনিটে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে। বিমানটিতে পাইলট ও কেবিন ক্রুসহ মোট ৩৪ জন আরোহী ছিলেন। দুর্ঘটনায় পাইলটসহ ৩৩ আরোহী আহত হয়েছেন বলে জানা গেছে। এদের মধ্যে আহত ১৯ জনকে ইয়াংগুনের নর্থ ওকলাপা হসপিটালে ভর্তি করা হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার (পাবলিক রিলেশন্স) শাকিল মেরাজ জানান, ফ্লাইট বিজি ০৬০ ঢাকার শাহজালাল বিমানবন্দর থেকে রওনা হয়েছিল বিকাল ৩টা ৪৫ মিনিটে। বিমানে একটি শিশুসহ মোট ২৯ জন যাত্রী এবং দুই পাইলটসহ মোট চারজন ক্রু ছিলেন।

জানা গেছে, উড়োজাহাজটি যখন ইয়াঙ্গুন বিমানবন্দরে অবতরণ করছিল, তখন সেখানে বৃষ্টি হচ্ছিল। এতে উড়োজাহাজটি রানওয়ে থেকে ছিটকে পড়ে। দুর্ঘটনার পর বিমানবন্দরে সকল বিমান চলাচল স্থগিত করা হয়েছে।

মিয়ানমারে বিমানের ম্যানেজার মীর আক্তারুজ্জামান বলেন, উড়োজাহাজটি অবতরণের সময় আবহাওয়া ছিল খুবই খারাপ, ঘন ঘন বজ্রপাত হচ্ছিল। আরোহীদের মধ্যে সবাই কমবেশি ব্যথা পেয়েছেন। তবে কারো জীবনশঙ্কা নেই।

সর্বাধিক পঠিত

সর্বশেষ

Top