Diclearation Shil No : 127/12
সিলেট, বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০

রেকর্ড করলেন সৌম্য

 প্রকাশিত: ২৩, এপ্রিল - ২০১৯ - ০৬:৪৩:৪৪ PM - Revised Edition: 30th April 2019

আসন্ন ক্রিকেট বিশ্বকাপের আগে ফর্মে ফিরলেন টাইগার ব্যাটসম্যান সৌম্য সরকার। চলমান ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ব্যাক টু ব্যাক সেঞ্চুরির দেখা পেলেন এই বাঁহাতি ব্যাটার।মঙ্গলবার(২৩এপ্রিল) বিকেএসপিতে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন সৌম্য।মাত্র ৭৮ বল মোকাবেলা করে তিন অংকের দেখা পান তিনি। ৮টি চার ও ছক্কায় এ ইনিংস সাজান আবাহনীর এই ওপেনার। আগের ম্যাচে রোববার(২১ এপ্রিল) বিকেএসপিতেই লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে শতক (১০৬) করেন ৭১ বলে।

 

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) মঙ্গলবার শিরোপা নির্ধারণী রাউন্ডে সৌম্য সরকারের দুর্দান্ত ডাবল সেঞ্চুরি ও জহুরুল ইসলামের সেঞ্চুরিতে ৯ উইকেটে জয় পেয়েছে আবাহনী লিমিটেড। দলের ওপেনার সৌম্য সরকার ১৫৩ বলে ১৪টি চার ও ১৬টি ছক্কার সাহায্যে ২০৮ রান করে অপরাজিত থাকেন।

সময়টা বড্ড বাজে কাটছিল সৌম্যর। দুঃসময় পেছনে ফেলে বিশ্বকাপের আগেই বিধ্বংসী হয়ে উঠেছেন তিনি।লিস্ট ‘এ’ ক্রিকেটে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসাবে ডাবল সেঞ্চুরি করলেন সৌম্য। আন্তর্জাতিক ও ঘরোয়া মিলে যেকোনো ধরনের ফরম্যাটে সৌম্যর এটি ক্যারিয়ার সেরা ইনিংস। ওপেনিং জুটিতে ৩১২ রানের জুটি গড়েন সৌম্য সরকার ও জহুরুল ইসলাম। জহুরুল ১০০ রান করে আউট হয়ে যান। লিস্ট ‘এ’ ক্রিকেটে জহুরুলের এটি পঞ্চম সেঞ্চুরি।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৯ উইকেটে জয়ী আবাহনী লিমিটেড।

শেখ জামাল ধানমন্ডি ক্লাব: ৩১৭/৯ (৫০ ওভার)

(ফারদিন হাসান ৩৪, তানবীর হায়দার ১৩২*, ইলিয়াস সানি ৪৫, মেহরাব হোসেন ৪৪; মোহাম্মদ সাইফউদ্দিন ১/৬৯, মাশরাফি বিন মর্তুজা ৪/৫৬, মেহেদী হাসান মিরাজ ১/৩২, মোসাদ্দেক হোসেন সৈকত ১/৪৬, সৌম্য সরকার ১/৪৬)।

আবাহনী লিমিটেড: ৩১৯/১ (৪৭.১ ওভার)

(জহুরুল ইসলাম ১০০, সৌম্য সরকার ২০৮*; ইমতিয়াজ হোসেন ১/১০)।

সর্বাধিক পঠিত

সর্বশেষ

Top