Diclearation Shil No : 127/12
সিলেট, বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমাদান​ ১৪৪০

শ্রীলঙ্কা হামলায় জামায়াতের ৭ আত্মঘাতি জঙ্গি দায়ি

 প্রকাশিত: ২২, এপ্রিল - ২০১৯ - ০৭:৫৪:৪৬ PM - Revised Edition: 30th April 2019

 
 
 

কূল ডেস্ক :: শ্রীলঙ্কার কয়েকটি গির্জা ও বিলাসবহুল হোটেলে ভয়াবহ হামলায় ২৯০ জন নিহত হওয়ার ঘটনায় স্থানীয় জঙ্গিগোষ্ঠী ন্যাশনাল তওহীদ জামায়াত জড়িত বলে জানিয়েছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। এই উগ্রপন্থি সংগঠনের ৭ আত্মঘাতী জঙ্গি একযোগে রোববার বোমা হামলা চালিয়েছে বলে নিশ্চিত হযেছে শ্রীলঙ্কার গোয়েন্দারা।

সোমবার (২২ এপ্রিল) দেশটির একজন উচ্চপদস্থ সরকারী কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। খবর ডেইলি মেইল।

এদিকে আর্ন্তজাতিক পুলিশ সংস্থা ইন্টারপোল জানিয়েছে, তারা ওই বোমা হামলার ঘটনার তদন্তে সব ধরনের সহায়তা করতে প্রস্তুত রয়েছে। সংস্থাটি এ বিষয়ে দেশটির সরকারের কাছে প্রস্তাবনা রেখেছে।

এক সংবাদ সম্মেলনে শ্রীলঙ্কার স্বাস্থ্যমন্ত্রী রাজিথা সেনারত্নে জানিয়েছেন, ওই হামলায় জড়িত সকল বোমারুই শ্রীলঙ্কার নাগরিক। এর আগে দেশটির সরকারী ফরেনেসিক ক্রাইম বিভাগের তদন্তকারী আরিআন্দা ওয়েলিয়াঙ্গা জানান, হামলাকারীদের দেহ বিশ্লেষণ করে জানা গেছে, তারা আত্মঘাতি বোমারু ছিল। তিনি জানান, বেশিরভাগ হামলাতেই একজন করে বোমারু অংশ নিয়েছে। তবে কলম্বোর সাংগ্রিলা হোটেল দুজন হামলাকারী অংশ নিয়েছে।

এদিকে, ইন্টারপোল-এর সেক্রেটারী জেনারেল জারগেন ষ্টোক সোশ্যাল মিডিয়ায় ওই ভয়াবহ হামলার নিন্দা জানিয়েছেন।

তিনি জানান, শ্রীলঙ্কায় ওই ভয়াবহ হামলার নিন্দা জানাচ্ছি। ওই হামলার ঘটনা তদন্তে দেশটির কর্তৃপক্ষকে সম্পূর্ণ সহায়তা দিতে ইন্টারপোল প্রস্তুত রয়েছে।

প্যারিসভিত্তিক সংস্থাটি জানিয়েছে, সদস্যভুক্ত দেশগুলো আহবান জানালে তারা 'ইনসিডেন্ট রেসপন্স টিম' পাঠাতে প্রস্তুত রয়েছে।

 

সৌজন্যে : পূর্ব-পশ্চিম বিডি

সর্বাধিক পঠিত

সর্বশেষ

Top