Diclearation Shil No : 127/12
সিলেট, সোমবার, ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬, ১৮ শাওয়াল ১৪৪০

সুনামগঞ্জের শাল্লায় নৌকায় আগুন, কোটি টাকার ক্ষয়ক্ষতি

 প্রকাশিত: ২১, এপ্রিল - ২০১৯ - ০১:৫২:২৭ PM - Revised Edition: 30th April 2019

12

কূল ডেস্ক : সুনামগঞ্জের শাল্লায় পণ্যবাহী একটি নৌকায় আগুন লেগে প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ভৈরব বাজার থেকে দিরাই উপজেলার শ্যামারচর বাজার উদ্দেশ্য ছেড়ে আসা একটি পন্যবাহী নৌকাতে আগুন লেগে যায়।

শুক্রবার বিকেল ৪টায় নৌকাটি শাল্লা উপজেলার মামুদনগর বাজার ঘাটে আসামাত্র বিকট শব্দ হয়ে আগুন লাগার ঘটনা ঘটে। ধারনা করা হচ্ছে গ্যাস সিলিন্ডার বিস্ফোেরন হয়ে এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটতে পারে।

নৌকার শ্রমিক শহিদুল ইসলাম বলেন নৌকায় আগুন লাগার সময় তিনি নৌকার বাইরে ছিলেন। নৌকার ভিতরে একটি শব্দ শুনতে পান এবং সাথে সাথে আগুনও দেখতে পান। এসময় তিনি চিৎকার করে লোকজনকে ডাকতে থাকেন। তিনি আরো বলেন, নৌকাটির পন্য ধারণ ক্ষমতা প্রায় ৩ হাজার মন।

স্থানীয় মামুদনগর বাজারের মেসার্স কাজী এন্টার প্রাইজের পরিচালক কাজী আব্দুল কুদ্দুছ বলেন, নৌকাটি আমাদের বাজার ঘাটে আসার পরই নৌকাটিতে আগুন লেগে যায়। আগুন এতই বিশাল রুপ নেয় মানুষ পাশে যেতে পারছিল না।

শ্যামারচর বাজারের ব্যবসায়ী ধন মিয়া মাস্টার ও ইউসুফ আলী জানান, আমরা গ্যাস সিলিন্ডার বিস্ফোরনের ফলে নৌকায় আগুন লাগার বিষয়ে জানতে পেরে ছুটে এসেছি। নৌকাটিতে প্রায় ২শ’টি কোরোসিনের ড্রাম, দেড়শটি গ্যাস সিলিন্ডারসহ প্রায় ২ কোটি টাকার মালামাল ছিল সব পুড়ে গেছে।

মামুদনগর গ্রামের বাদশা মিয়া বলেন, নৌকাটি আমাদের ঘাটে আসা মাত্রই আগুন লাগার ঘটনা ঘটে। ওই আগুন কেরোসিনের ড্রাম ও গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে দ্রুত ছড়িয়ে পড়ে। গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হওয়ায় লোকজন পাশে যেতে পারেনি।

শ্যামারচর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সজল কান্তি দাস বলেন, নৌকাটিতে আমাদের বাজারের প্রায় সব ব্যবসায়ীর মালামাল ছিল। যার সঠিক হিসাব করা এখন সম্ভব নয়। আমরা আগামীকাল মাহমুদনগর, শ্যামারচর, শাল্লা তিন বাজারের ব্যবসায়ীগণ বসে হিসাব করে জানতে পারবো কত টাকার মালামাল ক্ষতি হয়েছে।

এ বিভাগের​ আরও খবর


সর্বাধিক পঠিত

সর্বশেষ

Top