Diclearation Shil No : 127/12
সিলেট, সোমবার, ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬, ১৮ শাওয়াল ১৪৪০

বিশ্বকাপ দলে একমাত্র সিলেটী বালাগঞ্জের রাহী

 প্রকাশিত: ১৬, এপ্রিল - ২০১৯ - ০২:১৪:৪০ PM - Revised Edition: 30th April 2019

নিজস্ব প্রতিবেদক :: সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঘোষিত হলো বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড। বিশ্বকাপে ১৫ জনের দলে সবচেয়ে বড় চমকের নাম পেসার আবু জায়েদ রাহী। আর এই ১৫ জনের এই স্কোয়াডে একমাত্র সিলেটী হিসেবে দলে যায়গা করে নিয়েছেন তরুণ পেসার আবু জায়েদ রাহী। আর এরই মধ্য দিয়ে প্রথমবারের মতো বাংলাদেশ দলের ওয়ানডে স্কোয়াডে স্থান পেয়েছেন তিনি।মঙ্গলবার দুপুরে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের কনফারেন্স হলে এক সংবাদ সম্মেলনে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছেন বিসিবি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

অটোমেটিক চয়েজ হিসেবে থাকা দলের সিনিয়র খেলোয়াড়দের সবাই যাচ্ছেন বিশ্বকাপে। অফফর্মে থাকা সত্ত্বেও সৌম্য, লিটনকে দলে রাখা হয়েছে। দলে জায়গা পেয়েছেন পেস বোলার আবু জায়েদ চৌধুরী রাহী। ইংল্যান্ডের উইকেট, আবহাওয়ার কথা মাথায় রেখেই এই পেসারকে দলে রেখেছেন নির্বাচকরা।

নির্বাচকরা নিউজিল্যান্ড সিরিজের ওয়ানডে দলটির ওপরে আস্থা রেখেছেন। ওই দলের সঙ্গে ইনজুরি কাটিয়ে সাকিব ফিরেছেন বিশ্বকাপ দলে। সবমিলিয়ে ওই সিরিজের ১৩ জনই আছেন বিশ্বকাপ দলে।

বিশ্বকাপ দলে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, সহ-অধিনায়ক সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহীম এবং মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মোহাম্মদ সাইফউদ্দিন এবং সাব্বির রহমানের জায়গাটা আগে থেকেই নিশ্চিত ছিলো ।

জল্পনা-কল্পনা ছিলো শুধু বাকি ২টি স্পট নিয়ে। জানা গেলো সে দুইজনেরও নাম। পঞ্চম পেসার হিসেবে সুযোগ পেয়েছেন আবু জায়েদ রাহী এবং ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। তাসকিন আহমেদ ও শফিউল ইসলাম কেউই সুযোগ পাননি বিশ্বকাপ দলে। কিন্তু তাসকিন ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপে দলের অপরিহার্য অংশ ছিলেন।

বিশ্বকাপ দল ঘোষণার শেষ তারিখ ২৩ এপ্রিল। তবে ২৩ মে পর্যন্ত দলে পরিবর্তন আনা যাবে। ৫ মে আয়ারল্যান্ডে শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের (তৃতীয় দল ওয়েস্ট ইন্ডিজ) পারফরম্যান্স কিংবা চোটে নতুন কেউ যে লন্ডনের বিমান ধরবেন না, সেটি এখনই বলা যাচ্ছে না।

বিশ্বকাপে বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক ), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফউদ্দিন, লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন ও আবু জায়েদ রাহী।

উল্লেখ্য, পেসার আবু জাহেদ চৌধুরী রাহীর বাড়ি সিলেটের বালাগঞ্জ উপজলার দেওয়ান বাজার ইউনিয়নের জামালপুর গ্রামে।

কুশিয়ারার কূল/ইমন শাহ/১৬ এপ্রিল ২০১৯

সর্বাধিক পঠিত

সর্বশেষ

Top