Diclearation Shil No : 127/12
সিলেট, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬, ২৩ জুমাদিউস-সানি ১৪৪১

মৌলভীবাজারে নৌকার মাঝি হলেন যারা

 প্রকাশিত: ১০, ফেব্রুয়ারি - ২০১৯ - ০২:২৭:২৪ PM

কূল প্রতিবেদক :: দ্বিতীয় ধাপে আরও ১২২টি উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। ১০ ফেব্রুয়ারি রোববার ধানমণ্ডিতে দলের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন- ‌‌‘যোগ্যতার নিরিখে ও তৃণমূলে জনপ্রিয়দেরই দলীয় প্রার্থী করা হয়েছে। যাদের জয়ী হওয়ার সম্ভাবনা বেশি তাদের প্রার্থী করা হয়েছে। প্রার্থী চূড়ান্ত করেছেন দলীয় প্রধান শেখ হাসিনা।’

সেতুমন্ত্রী বলেন- ‘এটি তালিকা প্রকাশের দ্বিতীয় ধাপ। প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড এ তালিকা চূড়ান্ত করেছে।’

দলীয় সূত্রে জানা গেছে, গতকাল শনিবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় দ্বিতীয় ধাপের মনোনয়ন চূড়ান্ত করা হয়। এর পরই আজ মনোনয়ন ঘোষণা করা হলো।

তালিকায় মৌলভীবাজার জেলার যাদের নাম রয়েছে, তারা হলেন-

মো. কামাল হোসেন (মৌলভীবাজার সদর), রফিকুল ইসলাম (বড়লেখা), গুলশান আরা মিলি (জুড়ী), কামরুল ইসলাম (কুলাউড়া), আকছির খান (রাজনগর), রফিকুর রহমান (কমলগঞ্জ), রণবীর কুমার (শ্রীমঙ্গলে)।

আগামী ১৮ মার্চ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১২৯ উপজেলায় ভোটগ্রহণ হবে। এর আগে গত ১০ মার্চ ৮৭টি উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে শুরু হবে এবারের উপজেলা নির্বাচন। প্রথম ধাপের উপজেলাগুলোতে চেয়ারম্যান পদে ৮৭ প্রার্থীর নাম গতকাল শনিবারই ঘোষণা করে আওয়ামী লীগ।

দ্বিতীয় ধাপে রংপুর বিভাগের ঠাকুরগাঁও, রংপুর, গাইবান্ধা এবং দিনাজপুর চারটা জেলার সব উপজেলা, রাজশাহী বিভাগের বগুড়া, নওগাঁ আর পাবনা জেলার সবগুলো উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে। সিলেট বিভাগের সিলেট এবং মৌলভীবাজারের সব উপজেলা, ঢাকা বিভাগের গোপালগঞ্জ এবং ফরিদপুর জেলার সব উপজেলায়ও ভোট হবে এই দফায়।

কুশিয়ারার কূল/ইমন শাহ্‌/১০ ফেব্রুয়ারি ২০১৯

Top